বিজিবি’র অভিযানে জয়পুরহাটের হাটখোলা সীমান্ত থেকে ২.৩৩২ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ ২ জন আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  গতকাল ২৯ মার্চ  দুপুরে বিজিবি’র জয়পুরহাট ব্যাটালিয়ন (২০ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ পাঁচবিবি উপজেলার হাটখোলা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের উপাধিনায়ক মেজর আফিক হাসানের সমন্বয়ে হাটখোলা বিওপির নায়েক মোঃ আতোয়ার রহমানের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ টহলদল পূর্ব উচনা মান্নানের মোড় নামক স্থানে পাকা রাস্তার উপর অবস্থান গ্রহণ করে।


বিজ্ঞাপন

কিছুক্ষণ পর বর্ণিত এলাকা দিয়ে মোটরসাইকেল যোগে ২ জন ব্যক্তিকে সীমান্তের দিকে যাইতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে থামায়। পরবর্তীতে বিজিবি টহলদল তাদের দেহ তল্লাশি করে কোমরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২.৩৩২ কেজি এবং বর্তমান সিজারমূল্য প্রায় ২,২৭,৬৮,৬১৪/- (দুই কোটি সাতাশ লক্ষ আটষট্টি হাজার ছয়শত চৌদ্দ) টাকা।

অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে স্বর্ণ বহন করার দায়ে  ২ মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলো মোঃ আব্দুল ওহাব (৪২), পিতা-মোঃ নুরুল ইসলাম এবং মেহেদী হাসান পাপ্পু (২৬), পিতা-মোঃ সাইফুল ইসলাম, উভয়ের গ্রাম-পূর্ব উচনা, পোস্ট-ধরঞ্জী, থানা-পাঁচবিবি, জেলা-জয়পুরহাট।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করতঃ তাদেরকে পাঁচবিবি থানায় সোপর্দ করা হয়েছে এবং উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো জয়পুরহাট জেলা ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *