রংপুর ও দিনাজপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট :   ৫,৫৫,০০০ টাকা জরিমানা আদায় 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর); :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়  এবং মিঠাপুকুর উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে আজ সোমবার  ১. এপ্রিল  রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী কেন্দ্রীয় সর্বজনীন মন্দিরের পাশে অবস্থিত মেসার্স ঘোষ স্টোর এর কারখানায় বর্ণফুল, ফুড ভিলেজ, মৌবন, নিউ ঢাকা ব্র্যান্ডের নকল লাচ্ছা সেমাই, এমটি পরাণ ম্যাংগো ফ্রুট ড্রিংক, চাকা সরিষার তেল, প্যারাসুট ও কলম্বো সুগন্ধি নারিকেল তেল, নকল মোল্লা সল্ট, বিপিএফ ইশাত ও ফাল্গুনী সুজি, পাচক মরিচ গুঁড়া, পাচক হলুদ গুঁড়া, কোয়ালিটি দধি, হরমো-ডি সঞ্জীবনী রসায়ন আয়ুর্বেদিক ঔষধ, ঝিলিক হর্স ফিলিংস হারবাল অরেঞ্জ ড্রিংকস, পাগলু সিকস এনার্জি ড্রিংকস ইত্যাদি পণ্য অবৈধভাবে উৎপাদন ও বিএসটিআইয়ের মান চিহ্নসহ বিক্রয়-বিতরণ করায় বিএসটিআই আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা এবং অনাদায়ে দুই মাসের কারাদন্ডাদেশ প্রদান করা হয় এবং অবৈধ মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।

উক্ত অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন মিঠাপুকুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)  মোঃ রুহুল আমিন। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম)  খন্দকার মোঃ জামিনুর রহমান ও প্রকৌশলী মোঃ তাওহিদ আল-আমিন।

দিনাজপুর জেলার মোবাইল কোর্ট পরিচালনা কালে,
বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়, বিএসটিআই আঞ্চলিক কার্যালয়, দিনাজপুর ও উপজেলা প্রশাসন, ফুলবাড়ী, দিনাজপুর-এর সমন্বয়ে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স প্রত্যাশা এগ্রো ফুডস, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিষ্ঠানের বিস্কুট ও ব্রেড পণ্যের বিএসটিআই সিএম লাইসেন্স না থাকার অপরাধে বিএসটিআই আইন-২০১৮’ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়। ০২) মেসার্স শিখা ফুড প্রোডাক্টস, কাজী অফিস রোড, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিষ্ঠানের বিস্কুটে বিএসটিআই এর সিএম লাইসেন্স না থাকার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা সহ মোট ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করে মামলা ০২টি নিষ্পত্তি করা হয়।

মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী, সহকারী কমিশনার ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, উপজেলা প্রশাসন, ফুলবাড়ী, দিনাজপুর -এর নেতৃত্বে উক্ত মোবাইল কোর্টে বিএসটিআই আঞ্চলিক কার্যালয়, দিনাজপুর-এর কর্মকর্তা প্রকৌশলী ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম) প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের কর্মকর্তা প্রকৌশলী প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের প্রধান এবং উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমদ আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের  এ ধরনের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *