কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট এ কে এম শামসুজ্জামান গ্রেফতার : বিপুল পরিমাণ অবৈধ সার্টিফিকেট ও মার্কশিট জব্দ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  বিপুল পরিমাণ অবৈধ সার্টিফিকেট ও মার্কশিটসহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট এ কে এম শামসুজ্জামানকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল বেলা ১১টায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়। এরপর তাকে সাময়িক বরখাস্ত করেছে কারিগরি শিক্ষা বোর্ড। এদিকে ডিবি জানায়, রবিবার মধ্যরাতে রাজধানীর পীরেরবাগে কারিগরি শিক্ষা বোর্ডের প্রধান কম্পিউটার বিশেষজ্ঞের বাসায় অবৈধ সার্টিফিকেট ও মার্কশিট তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়।

এরপর ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। এ ঘটনায় রাজধানীর আগারগাঁও ও পীরেরবাগে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর এ কে এম শামসুজ্জামানকে সাময়িক বরখাস্ত করেছে কারিগরি শিক্ষা বোর্ড। বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের সই করা অফিস আদেশে বলা হয়, রবিবার মধ্যরাতে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানকে সনদ প্রিন্ট ও বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছে।এমতাবস্থায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ।

ঘটনার পর গতকাল কারিগরি শিক্ষা বোর্ডে অনিয়ম-দুর্নীতি বন্ধ করতে শুদ্ধি অভিযান পরিচালনার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ ঘটনায় আরও কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকতে পারেন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত আরও অনেকেই আছে বলে আমাদের ধারণা। সেগুলো সব তদন্ত করে দেখা হচ্ছে এবং জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *