রাজশাহীতে বিএসটিআই’র সার্ভিল্যান্স অভিযান  : ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রাজশাহী) : আজ বৃহস্পতিবার ৪ এপ্রিল, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে রাজশাহী মহানগরীর বিসিক শিল্প নগরী এলাকায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে,  মেসার্স বিস্কুট বিপণী ও পরাগ লাচ্ছা সেমাই নামক দুটি  প্রতিষ্ঠান বিএসটিআই এর লাইসেন্স না নিয়ে  অস্বাস্থ্যকর ও নোংরা  পরিবেশে বিস্কুট, পাউরুটি, কেক ও লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রি-বিতরণ করায় মালামাল জব্দ করে উল্লেখিত প্রতিষ্ঠান দুটি’র বিরুদ্ধে  নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হয় ।

তন্মধ্যে বিস্কুট বিপণী প্রতিষ্টানটিকে বিসিক শিল্প নগরী  এলাকায়  ৫ দিনের মধ্যে কারখানা স্থানান্তরের আবেদন দাখিল করতে পরামর্শ দেওয়া  হয়। এছাড়া পরাগ লাচ্ছা সেমাই প্রতিষ্ঠানটির পরিবেশ অস্বাস্থ্যকর হওয়ায় এবং উক্ত ঠিকানায় লাইসেন্স না থাকায় কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। এছাড়া আরও ৪ টি প্রতিষ্ঠানকে অতিসত্ত্বর লাইসেন্স নবায়নের জন্য পরামর্শ প্রদান করা হয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের  উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান ইঞ্জিঃ মোঃ সাইফুল ইসলাম এর নেতৃত্বে পরিচালিত সার্ভিল্যান্স অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী অফিসের কর্মকর্তা  মোঃ আমিনুল ইসলাম, মিঠুন কবিরাজ ও প্রকৌ. জুনায়েদ আহমেদ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের  উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান ইঞ্জিঃ মোঃ সাইফুল ইসলাম আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় কার্যলয়ের  এধরণের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *