দল নির্বাচনে হিমশিম খাচ্ছে হায়দ্রাবাদের নির্বাচকরা!

ক্রিকেট খেলাধুলা

ব্যাটিং বিপর্যয়ে পড়ে কম রানের টার্গেটে থাকা ম্যাচটাও হাতছাড়া হলো সানরাইজার্স হায়দ্রাবাদের। এর জন্য দায়ী করা যাচ্ছে মিডল অর্ডারের ব্যাটসম্যানদেরকে। এবারের আইপিএলে সোমবার নিজেদের ষষ্ঠ ম্যাচে প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের মাঠে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।


বিজ্ঞাপন

শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে টপ অর্ডারদের ব্যর্থতায় ১৩৬ রানের ম্যাচও পরাজিত হয়েছিল হায়দ্রাবাদ। দুর্বল মিডেল অর্ডারের ব্যাটিং ব্যর্থতার কারণে স্বল্প লক্ষ্যে পৌঁছাতে পারেননি হায়দ্রাবাদ।

ব্যাট হাতে দলটির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো সফল ছিল পিছনের ম্যাচ গুলোতে। যে কারণে পরীক্ষার সম্মুখীন হতে হয়নি মিডেল অর্ডারকে। কিন্তু মুম্বাইয়ের সামনে যখন হোঁচট খেয়েছে টপ অর্ডার, তখনই ব্যাটিং বিপর্যয় এবং ম্যাচ পরাজিত হতে হয়েছে হায়দ্রাবাদকে।

পাঞ্জাবের বিপক্ষে তাই দল নির্বাচন নিয়ে দোটানায় পড়তেই পারেন হায়দ্রাবাদের নির্বাচকরা। তাদের স্কোয়াডে রয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার কেন উইলিয়ামসন এবং সাকিব আল হাসানরা। ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, মোহাম্মদ নবি এবং রাশিদ খানের দুর্দান্ত পারফর্মেন্সে দলে জায়গা পাচ্ছেননা সাকিব-উইলিয়ামসন।

পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের আগে মিডেল অর্ডার নিয়ে ভাবতে হচ্ছে হায়দ্রাবাদকে। সে অনুসারে দল সাজাতে হিমশিম খেতে হচ্ছে দলটিকে। তবে দলের অধিনায়ক ভুবনেশ্বর কুমার মিডেল অর্ডার ব্যাটসম্যানদের কাঠগড়ায় দাঁড় করাতে রাজি নন।

তাঁর ভাষায়, ‘এমন পরিস্থিতিতে তাদেরকে প্রথম পড়তে হয়েছে। তাই কিছুটা অপ্রস্তুত ছিল ব্যাটসম্যানরা। সেখানে তারা জুটি গড়তে পারেনি। তবে সামনের ম্যাচগুলোতে তারা ভালো করবে, আমার বিশ্বাস।’

এদিকে শেষ ম্যাচে জয়ের সুযোগ হাতছাড়া করেছে পাঞ্জাবও। লক্ষ্যের কিনারে গিয়েও ফিরে আসতে হয়েছে তাদেরকে। ব্যাটসম্যানদের অতিরিক্ত ধীর গতির ব্যাটিং হারিয়েছে তাদেরকে।

তবে একে বড় বিষয় বলে দেখেছেন না অধিনায়ক রবিচন্দ্র অশ্বিন। তাঁর ভাষায়, ‘ক্রিকেট হারা-জেতার খেলা। এমনটা হওয়া স্বাভাবিক। যদিও উইকেট থেকেও আমরা লক্ষ্যে পৌঁছাতে পারিনি। এই দিকে পরবর্তীতে নজর থাকবে সকলেরই।’

এখন পর্যন্ত দুই দলই সমান ৩টি করে ম্যাচ জিতেছে। সমান সংখ্যক ম্যাচ জিতলেও পয়েন্ট টেবিলে নেট রান রেটের বিচারে পিছিয়ে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। হায়দ্রাবাদ তৃতীয় অবস্থানে, পাঞ্জাব রয়েছে ষষ্ঠ অবস্থানে।

নিজেদের শেষ ম্যাচে পরাজিত হয়েছে দুই দলই, তাই তাদের লক্ষ্য এই ম্যাচ জিতে টেবিলে নিজেদের জায়গাটা আরও শক্ত করতে। কারণ জিতলেই টেবিলে সেরা চারে থাকার সুযোগ রয়েছে দুই দলের সামনেই।

কিংস ইনিংস পাঞ্জাব সম্ভাব্য একাদশঃ লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, সারফরাজ খান, ডেভিড মিলার, মান্দিপ সিং, স্যাম কারান, রবিচন্দ্র অশ্বিন (অধিনায়ক), মুরগান অশ্বিন, মোহাম্মদ শামী, মুজিব উর রহমান/ অ্যান্ড্রু টাই।

সানরাইজার্স হায়দ্রাবাদ সম্ভাব্য একাদশঃ ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, বিজয় শংকর, মানিশ পাণ্ডে / রিকি ভূই, ইউসুফ পাঠান, দীপক হুডা, মোহাম্মদ নবী, রশিদ খান, ভুবনেশ্বর কুমার (অধিনায়ক), সন্দীপ শর্মা, সিদ্ধার্থ কউল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *