শার্শায় ঈদকে কেন্দ্র করে সংবাদিক সংগঠনের নামে চলছে চাঁদাবাজি

Uncategorized অপরাধ গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (বেনাপোল)  : আসন্ন ঈদকে সামনে রেখে ইয়ানুর রহমান শার্শা উপজেলা ব্যাপী সকল সাংবাদিক সংগঠনের নামে চাঁদাবাজি করেছেন বলে অভিযোগ উঠেছে।


বিজ্ঞাপন

বিভিন্ন সংগঠনের নেতাদের মাধ্যমে জানা যায়, ইয়ানুর রহমান উপজেলার সকল প্রেসক্লাবের নাম করে একাধিক প্রতিষ্ঠানের কাছ থেকে ঈদ সালামির নামে চাঁদা উত্তোলন করেছে। ইয়ানুর রহমান শার্শা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক গ্রামের সংবাদ পত্রিকার অনলাইন সম্পাদক বলে পরিচয় দিয়ে থাকেন।

এ ঘটনার পর থেকে শার্শা উপজেলার সকল সাংবাদিক সংগঠনের নেতারা ক্ষোভে ফুঁসে উঠেছেন। বিষয়টি নিয়ে একেকজন সাংবাদিক একেকভাবে বিরুপ মন্তব্য করছেন।

এ বিষয়ে অভিযুক্ত ইয়ানুর রহমানের মুঠোফোনে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমাকে ডেকে নিয়ে সকল সাংবাদিক  সংগঠনের মধ্যে টাকা বন্ঠন করার জন্য দেয়। কিন্তু আমি ঈদে কেনাকাটায় দুইদিন ধরে ব্যাস্ত থাকায় উক্ত টাকা সময়মত দিতে না পারায় সবাই আমাকে ভুল বুঝছে।

পরবর্তীতে আমি সকল সংগঠনকে টাকা পাঠিয়ে দিয়েছি।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাংবাদিক জানান, ইয়ানুর রহমান উপজেলার বিভিন্ন সংগঠনের নিকট হইতে সিনিয়র সাংবাদিক নেতা পরিচয়ে টাকা উত্তোলন করে তা অত্মসাৎ করে। কিন্তু একটি ঘটনা জানাজানি হওয়ার পর উনাকে জিজ্ঞাসা করলে প্রথমত ঘটনাটি অস্বীকার করেন।

পরবর্তীতে ঘটনাটি প্রমানিত হলে তিনি সবাইকে টাকা দেবার আশ্বাস দেন এবং ব্যাস্ততার অজুহাত দেখান। আসলে ইয়ানুর দীর্ঘ বছর যাবৎ উপজেলার সাংবাদিকদের নামে বিভিন্ন বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করে আসছেন বলে একাধিক অভিযোগ রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *