ডিইউজে ছায়া কমিটির প্রশ্ন : সাংবাদিকরা প্রাধানমন্ত্রীর ঈদ উপহার পেল না কেন?

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সংগঠন সংবাদ

নিজস্ব প্রতিবেদক :  ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ছায়া কমিটি আজ এক বিবৃতিতে বলেছে, ২০২১ সালের এপ্রিলে করোনার চিকিৎসা সহায়তা ও ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য ১০ কোটি টাকা অনুদান দিয়েছিলেন। এখনও এই ঈদ উপহার প্রদান কার্যক্রম শেষ করতে পারেননি বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের কর্মকর্তারা ও সাংবাদিক নেতৃবৃন্দ। ছায়া কমিটি জানতে চায়, এই ঈদ উপহার প্রদানের কার্যক্রম শেষ হবে কবে? ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ছায়া কমিটির দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্র অনুযায়ী এ তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন

আজ বুধবার ডিইউজে ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি এক বিবৃতিতে এই প্রশ্ন করেন।

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে। ২০২১ সাল থেকে এপর্যন্ত ৬টি ঈদ পার হয়ে গেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সাংবাদিকদের পাওনা পরিশোধ, বেতন ও বোনাস আদায়ে বড় ধরনের আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ডিইউজে ব্যর্থ হয়েছে। তাদের এই আন্দোলন কয়েকটি সংবাদ প্রতিষ্ঠান ভিজিট ও বিবৃতির মধ্যে সীমাবদ্ধ ছিল। যা ছিল সাংবাদিকদের সাথে তামাশার নামান্তর।

তারা বলেন, যে গণমাধ্যম প্রতিষ্ঠান ঈদে সাংবাদিক সহকর্মীদের পাওনা, বেতন ও বোনাস দেয়নি, তাদের তালিকা তৈরি করা হবে। এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে। বিবৃতিতে ছায়া কমিটির নেতৃদ্বয় সাংবাদিক সহকর্মীদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *