বিএনপি জামাত বাঙালি জাতিসত্তাকে কলঙ্কিত করতে চায় : কৃষিবিদ  আফম বাহাউদ্দীন  নাছিম

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় বাঙালি জাতিসত্তা, আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে রক্ষা করব। বিএনপি জামাত নামক গোষ্ঠী সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে আমাদের বাঙালি জাতিসত্তাকে কলঙ্কিত করতে চায়। এরা অসাম্প্রদায়িক অনুষ্ঠানগুলোকে নষ্ট করে আমাদের ঐতিহ্যগুলোকে নষ্ট করতে চায়।


বিজ্ঞাপন

রবিবার ( ১৪ এপ্রিল) সকালে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে বাহাদুর শাহ পার্কের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও বর্ণাঢ্য র্র্যালির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি জামাত বাংলাদেশে সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠীর পৃষ্ঠপোষকতা করে। বিএনপি জামাতীদের হাত থেকে আমাদের জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশকে রক্ষা করতে হবে। আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। কোন ষড়যন্ত্রই আমাদের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে পারবে না।

তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ আমাদের গড়ে তুলতে হবে। অসাম্প্রদায়িক চেতনার মূল বিষয় হল আমাদের সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে অসাম্প্রদায়িক চেতনায় আমাদের ঐতিহ্যকে রক্ষা করতে হবে। এই অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা করার জন্য দেশরত্ন শেখ হাসিনা দীর্ঘ লড়াই সংগ্রাম করেছেন।

ঢাকা ০৮ আসনের এই সংসদ সদস্য বলেন, স্বৈরাচারী এরশাদের পতনের পর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য বাংলাদেশের মানুষ স্বপ্ন দেখেছিল। রমনার বটমূলে যে বৈশাখী অনুষ্ঠান হয় সেই অনুষ্ঠানটি খালেদা জিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বন্ধ করে দিয়েছিল। বাঙালি জাতির বৈশাখী যে আয়োজন হতো সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল, নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। কারণ অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে উঠুক এটি বিএনপি জামাত চাইনি।

তিনি আরও বলেন, আমাদের বাঙালি জাতিসত্তার সবচেয়ে বড় যে উৎসব, যেখানে সব ধর্মের, সব বর্ণের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের চেতনাকে, সংস্কৃতিকে, ঐতিহ্যকে লালন করে আসছি। আজকের এই শুভ দিনে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা, সার্বজনীন চেতনাকে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাব, রক্ষা করব ও পালন করব এই আমাদের অঙ্গীকার।

আওয়ামী লীগ আয়োজিত বাংলা নববর্ষের আলোচনা সভা ও বর্ণাঢ্য র্র্যালিতে অংশগ্রহণের পূর্বে বাহাউদ্দিন নাছিম সকাল ৬.১৫ তে রাজধানীতে বাংলা নববর্ষ বরণের সবচেয়ে বড় আয়োজন রমনা বটমূলে ছায়ানটের প্রভাতী সংগীতায়োজন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *