কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে লড়বেন ১৪ জন প্রার্থী

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

তাপস চন্দ্র সরকার, (কুমিল্লা) :  প্রথম ধাপের উপজেলা নির্বাচনে কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪জন, ভাইস-চেয়ারম্যান পদে ১৩জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৩জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে মেঘনা ও নাঙ্গলকোট উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির দু’প্রার্থী রয়েছেন। এছাড়া প্রতিটি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একাধিক প্রার্থী রয়েছেন। কুমিল্লা সিনিয়র নির্বাচন কাযালয় সূত্রে জানা যায়- মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল সোমবার  ১৫ এপ্রিল ।


বিজ্ঞাপন

লাকসাম উপজেলা :  ওই নির্বাচনে ৭জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শম্বু সাহা ও উপজেলা জাসদ সভাপতি বিকাশ চন্দ্র সাহা মনোনয়নপত্র দাখিল করেন।
ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আলমগীর হোসেন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান পড়শী সাহা এবং মিতা সাহা মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোহরগঞ্জ উপজেলা :  মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে ৭জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষদিন সোমবার চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আবদুল মান্নান চৌধুরী, বর্তমান ভাইস-চেয়ারম্যান মোসাঃ আফরোজা কুসুম এবং ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম ও মোঃ মনিরুজ্জামান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে শিরিন আক্তার ও বিলকিছ আক্তার মনোনয়নপত্র দাখিল করেন।

নাঙ্গলকোট উপজেলা :  কুমিল্লার নাঙ্গলকোটে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে চার জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে পাঁচ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির, সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি ও বিএনপি নেতা মাজহারুল ইসলাম ছুপু।

এছাড়াও ভাইস-চেয়ারম্যান (পুরুষ) চারজন মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য সচিব তৌহিদুর রহমান মজুমদার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, উপজেলা আওয়ামীলীগ নেতা তৌহিদুর রহমান মজুমদার ও সোহাগ হোসেন।
সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান কুলছুম আক্তার, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগ সদস্য হাজেরা বেগম হীরা, তাহরিনা আক্তার তারিন, রায়কোট উত্তর ইউনিয়ন পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য নাছিমা বেগম পলি, নার্গিস আক্তার।

মেঘনা উপজেলা  ; কুমিল্লার মেঘনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে ১৪জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সাইফুলাহ মিয়া রতন শিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সালাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ তাজুল ইসলাম তাজ ও মেঘনা উপজেলা বিএনপির আহবায়ক মোঃ রমিজ উদ্দিন।

উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে মোঃ রবিন মিয়া, আবুল কালাম মিলন সরকার, মোহাম্মদ আকিল মাহমুদ, মোঃ খলিলুর রহমান। সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দিলারা শিরিন, নাসরিন আক্তার, হালিমা আক্তার ও মুক্তা আক্তার।

সূত্রে আরও জানা যায়- প্রথম ধাপের এ নির্বাচনে আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও ৮ মে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *