জয়পুরহাট ক্ষেতলাল উপজেলা নির্বাচন : চেয়ারম্যান পদে মনোনয়ন জমা ৫ প্রার্থীর

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (জয়পুরহাট) : জয়পুরহাটের ক্ষেতলালে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়া পাঁচ প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তাইফুল ইসলাম তালুকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মিয়া সরদার, নাজ্জাসী ইসলাম ও আসলাম হোসেন।

এদের মধ্যে তিনজন প্রার্থীর আওয়ামী লীগ দলীয় পদবী থাকলেও অন্য দুইজনের কোন দলীয় পদবী নেই। তবে চেয়ারম্যান প্রার্থী নাজ্জাসী ইসলাম জানিয়েছেন তার পিতা আবদুল হাকিম চৌধুরী ক্ষমতাসীন আওয়ামী লীগ এর তৃণমূল পর্যায়ে  রাজনীতির সঙ্গে সংযুক্ত। সেইসূত্রে তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান। অপরদিকে আরেক চেয়ারম্যান প্রার্থী আসলাম হোসেন পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়ার ছেলে।

এছাড়াও এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন। তারা হলেন মতলুব হোসেন, এস এম তুহিন ও সাজ্জিদ মন্ডল। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নুরুনন্নাহার গুন্নাহ, রহিমা আক্তার, আফিয়া খাতুন, খোতেজা বেগম, সামিমা আখতার ও নুরবানু খাতুন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে।

ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার ৯৪ হাজার ১০ জন। পুরুষ ভোটার ৪৬ হাজার ৬শ ৮৬ জন, নারী ভোটার ৪৭ হাজার ৩শ ২৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *