বরিশালের  হিজলায় ইট ভাটার পুরনো চিমনি ভেঙ্গে ২ শ্রমিক আহত 

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর দুর্ঘটনার সংবাদ বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  (বরিশাল) :  বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের চরমেমানিয়ায় ইট ভাটার পুরাতন ডিম্বা ( চুলা) ভেঙ্গে ২জন শ্রমিক  আহত হয়েছেন। সরেজমিনে গিয়ে যানা যায়, হাজী মোঃ ফরিদ উদ্দিন বেপারীর দ্বিতীয় ইটভাটা মেসার্স লামিয়া ব্রিকস ফিল্ডে (LBF) ইট ভাটায় ইট নামানোর সময় চুলা ভেঙ্গে  ইট চাপায় দু’জন শ্রমিক আহত হয়েছেন। আহত শ্রমিকেরা হলেন, স্থানীয় মান্নান বয়াতি (৫৫) ও সফুর মোল্লা (৪০) ।


বিজ্ঞাপন

এরমধ্যে মান্নান বয়াতির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। অপরজনকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ওই ইটভাটার অন্য শ্রমিকেরা জানান, গতকাল সোমবার ১৫ এপ্রিল সকাল সাড়ে নয়টার দিকে ইটভাটার মধ্য থেকে ইট আনলোড করার সময় হুড়মুড় করে ইট পড়ে মান্নান বয়াতিকে চাপা দেয়।

এসময় সফুর মোল্লাও কিছুটা আহত হন। পরে ভাটার অন্যান্য শ্রমিকদের সহায়তায় ইট সরিয়ে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
আহত মান্নানের ছেলে ইব্রাহিম জানান, দুর্ঘটনায় তার পিতা মারাত্মকভাবে আহত হয়েছেন। তার বাম পা ভেঙ্গে গেছে। ইটভাটার দেয়াল গুলো অনেক পুরোনো হ‌ওয়ার কারণে  এই ঘটনা ঘটেছে। ভাটার চুলা অর্থাৎ দেয়াল প্রতিবছর নতুন করে মেরামত করার কথা থাকলেও তা এ বছর করা হয়নি, বলে যানান অন্য শ্রমিকেরা।

ভাটায় দায়িত্বরত আব্দুল লতিফ দুর্ঘটনার কথা স্বীকার করে বলেন, তেমন কিছু না, সামান্য একটু আঘাত পেয়েছে। তবে মান্নানকে চিকিৎসার জন্য বরিশালে পাঠানোর ব্যাপারে জানতে চাইলে সে চুপ থাকে । দুর্ঘটনার ব্যাপারে ইটভাটার মালিক হাজী মোঃ ফরিদ উদ্দিন বেপারীর কাছে জানতে চাইলে তিনি জানান, ইট ভাটায় কাজ করলে, এমন দু-চারটা ঘটনা ঘটতেই পারে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *