উপজেলা পরিষদ নির্বাচনে জয়পুরহাটের তিন উপজেলার সকল প্রার্থীর মনোনয়ন বৈধ

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

ওয়াকিল আহমেদ, (জয়পুরহাট) :  আজ বুধবার ১৭ এপ্রিল, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জয়পুরহাটের তিনটি উপজেলার চেয়ারম্যান, পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বুধবার সকাল দশটায় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১১ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করন। এরমধ্যে আক্কেলপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন। কালাই উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাত জন, নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন। ক্ষেতলাল উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিন জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ছয় জন। তাদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

যাচাই-বাছাই শেষে রির্টানিং কর্মকর্তা ফজলুল করিম বলেন, প্রথম ধাপে আক্কেলপুর-কালাই ও ক্ষেতলাল উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই তিনটি উপজেলার চেয়ারম্যান, পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *