নকল টাকার বান্ডিল দিয়ে প্রতারণা

Uncategorized

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্তান এলাকা থেকে নকল টাকার বান্ডিল দিয়ে অভিনব কায়দায় প্রতারণাকারী দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ। মঙ্গলবার দুপুরে গুলিস্তানের ফুলবাড়িয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- মো. আব্দুর রশিদ হাওলাদার (৪৫) ও মানিক কুমার দাস (৩০)।


বিজ্ঞাপন

গ্রেফতারকালে তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত কাগজ দিয়ে তৈরি টাকার বান্ডিল, চেতনানাশক মলম, ঔষধ এবং প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ১৩ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়।

ফুলবাড়িয়া ট্রাফিক বক্সের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. রফিকুল ইসলাম জানান, সকালে এক পথচারী ট্রাফিক বক্সে এসে অভিযোগ করেন, দুজন ব্যক্তি কাগজের তৈরি টাকার বান্ডিল দিয়ে প্রতারণা করে তার কাছ থেকে ১১ হাজার টাকা নিয়েছে। এমন অভিযোগে তাৎক্ষণিক গুলিস্তান এলাকায় খোঁজাখুঁজি করেও প্রতারকদের পাওয়া যায়নি। তবে বেলা ১২টার দিকে টিআই রফিকুল ইসলাম দেখতে পান অপর একজন ব্যক্তিকে দুজন টাকার বান্ডিল দিয়ে প্রতারণা করছে। সঙ্গে সঙ্গে ফোর্স নিয়ে দুই প্রতারককে গ্রেফতার করেন তিনি।

গ্রেফতারের পর তল্লাশি করে ওই পথচারীর ১১ হাজার টাকাসহ ১৩ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়। সেই সঙ্গে কাগজ দিয়ে তৈরি টাকার বান্ডেল, চেতনানাশক মলম, ঔষধ জব্দ করে দুই প্রতারককে বংশাল থানায় হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় বংশাল থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা পুলিশকে জানায়, তারা গুলিস্তান এলাকায় নিয়মিতভাবে সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নেয়। এই কাজে তারা কাগজ দিয়ে তৈরি টাকার বান্ডিল ব্যবহার করে থাকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *