শার্শায় দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক সোহাগের উপর সন্ত্রাসী হামলা : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

Uncategorized অপরাধ খুলনা বিশেষ প্রতিবেদন সংগঠন সংবাদ সারাদেশ

মো : আসাদুজ্জামান (বেনাপোল) :  কয়েকটি  ক্লিনিকের অনিয়ম দুর্নীতির সংবাদ প্রকাশের জের ধরে যশোরের শার্শা থানাধীন বাগআচড়ায় দৈনিক যশোর বার্তার বাগআচড়া প্রতিনিধি সাংবাদিক সোহাগ হোসেনের উপর হামলা চালিয়েছে চিহিৃত মাদক সন্ত্রাসী জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডা. হাবিবের নেতৃত্বে অপর ক্লিনিক মালিক মোঃ কামরুজ্জামান, অপর ক্লিনিক মালিক সাজু, ক্লিনিকের কর্মচারী শ্যামল মুখার্জী, মেহেদী হাসানসহ অজ্ঞাত ২৫-৩০ জন


বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানায় সাংবাদিক সোহাগকে তার নিজ বাড়ির ঘরের দরজা ভেঙ্গে তাকে অপহরণ করে তাকে শারীরিক ভাবে নির্যাতন করে পরে তাকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে ভর্তি করে। ডাক্তাররা জানিয়েছেন সাংবাদিক সোহাগ এখনও আশংকা মুক্ত নয়।

গত রবিবারে দিনে দুপুরে সাংবাদিক সোহাগ হোসেন কে শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের বাগুড়ী বেলতলা গ্রামের নিজ বাড়ির ঘরের দরজা ভেঙে তুলে নিয়ে যায় ওই সন্ত্রাসী বাহিনীরা।

এরপরে সেই ক্লিনিকের নিচেই নিয়ে তাকে বেধম প্রহার করে কিল ঘুসি লাথি সহ বিভিন্ন ভাবে শারীরিক নির্যাতন চালান এক পর্যায়ে জ্ঞান হারিয়ে ফেললে তাকে ইজিবাইকে করে তদন্ত কেন্দ্রের পুলিশ ক্যাম্পে ফেলে রেখে আসে। তখন তার পরিবারের লোকজন খবর পেয়ে পুলিশ তদন্ত কেন্দ্র থেকে সোহাগ হোসেনকে উদ্ধার করে প্রথমে নাভারন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তারা অবস্থার অবনতি হলে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্থানান্তর করেন। সাংবাদিক সোহাগ এখনও সদর হাসপাতালে চিকিৎসাধীন।

চিহিৃত ও একাধিক মামলার আসামী মাদক ও অস্ত্র ব্যবসায়ীদের হাতে পূর্ব শক্রতার জেরে আমাকে গালিগালাজ করতে থাকে এক পর্যায়ে আমার উপর চড়াও হয়ে এলোপাতাড়ি চড়, কিল, ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

এদিকে সাংবাদিক সোহাগ হামলায় আহতের খবর পেয়ে নাভারণ স্বাস্থ্য কমপ্লেক্সের ছুটে যান বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সংবাদ কর্মীরা, এটিএন বাংলা নিউজের প্রতিনিধি আহমেদ সাইন, যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার পত্রিকার রাজু রায়হান, আজকালের খবরের প্রতিনিধি নজরুল ইসলাম, হৃদয় হোসেন সহ সহকর্মীরা।

এদিকে সন্ত্রাসী কর্তৃক সাংবাদিককে আহত করার ঘটনায় স্থানীয় সাংবাদিকের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। দ্রুত সন্ত্রাসীকে আটক করতে ব্যর্থ হলে মানববন্ধনসহ বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত নিয়েছেন শার্শার সাংবাদিকরা।

এ বিষয়ে শার্শা  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মনিরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি জানান এ বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক সোহাগের উপর হামলার প্রতিবাদে বিভিন্ন সাংবাদিক সংগঠন নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে সন্ত্রাসীদের আটকের দাবী জানান।

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান এক বিবৃতিতে সাংবাদিক সোহাগ হোসেনের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি প্রশাসনের প্রতি হামলাকারীদের আটক ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *