হিজলা গৌরব্দীর রাস্তাঘাটের বেহাল দশা,চলতে পারেনা যানবাহন,উন্নয়ন ছোয়া না লাগার অভিযোগ

Uncategorized গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : সারাদেশে উন্নয়নের জোয়ার চললেও বরিশাল জেলার হিজলা উপজেলার হিজলা গৌরব্দী ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগেনি বললেও ভুল হবেনা।


বিজ্ঞাপন

হিজলা গৌরব্দী ইউনিয়নের একতা খেয়াঘাট থেকে পুরান একতা পর্যন্ত রাস্তাঘাট কিছুটা ভালো থাকলেও এর পর থেকে মান্দ্রাবাজার ইউনিয়ন পরিষদ পর্যন্ত ইটের রাস্তা,যার অবস্থা এত বেহাল যে ৩ চাক্কা বা ৪ চাক্কা ওয়ালা কোন গাড়ি ইউনিয়ন পরিষদ পর্যন্ত আসতে রাজি হয়না,যার কারনে মটর সাইকেলে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে আসতে বাধ্য হয় পথচারীরা,অন্যথায় হেটে আশা ছাড়া উপায় ও থাকেনা।এ নিয়ে স্থানীয় জনগণ ও হিজলাবাসী খুবই হতাশা প্রকাশ করেছে।

এর পর মান্দ্রাবাজার থেকে পশ্চিমে ২থেকে ৩ কিলোঃ রাস্তা অতিক্রম করলে আরও বেহাল অবস্থা,ইট বা পিস ঢালাই তো দুরের কথা কাঁচা রাস্তাটাও ক্লিয়ার না। রাস্তা এত সংকীর্ন যে একটা মোটরসাইকেল চলাও দুস্কর। তাইতো মূল রাস্তায় গাড়ি চালাতে না পেরে হাস্যকর হলেও সত্যি কৃষকের ফসলি জমি নষ্ট করে সোয়াবিন খেত দিয়ে চলছে মোটরসাইকেল।এতে কৃষকের অসন্তুষ্টির যেন শেষ নেই।শুধু তাই না, মান্দ্রাবাজার থেকে ৫ নং ওয়ার্ড দেবুয়া বাজার পর্যন্ত কাঁচা রাস্তার মাঝে মাঝে ও রয়েছে করুন অবস্থা।

পিটকিরা তলা নামক স্থান থেকে পুরান একতা পর্যন্ত রাস্তা কয়েকবছর আগে সিমেন্ট ঢালাই হলেও এখন নাই কোন অস্তিত্ব,গাড়ি চলতে হিমশিম খাচ্ছে চালকরা। এ দিক দিয়ে পিটকিরা তলা থেকে দেবুয়া বাজার পর্যন্ত কয়েকযুগ আগের ইটের রাস্তা ভাঙ্গা অবস্থায় এখনও বিদ্যমান রয়েছে।

এ ছাড়াও হিজলা গৌরব্দীর বিভিন্ন সরক এখনও নাজেহাল। যেখানে এখনও উন্নয়নের ছোয়া লাগেনি বললে ভুল হবেনা।এ সম্পর্কে স্থানীয় জনগণ জানান,

বাংলাদেশ আওয়ামী লীগ হিজলা উপজেলার সিনিয়র সহ-সভাপতি ও হিজলা গৌরব্দী ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মিলন প্রায় ২ যুগ যাবত পর্যন্ত চেয়ারম্যান থাকলেও ভালো কোন উন্নয়ন করতে পারেননি।

স্থানীয় এক নেতা জানান,আওয়ামী লীগের এত বড় একজন নেতা এবং বার বার নির্বাচিত চেয়ারম্যান হিজলা গৌরব্দী ইউনিয়নে ভালো কোন উন্নয়ন দেখাতে পারেনি এটা বড়ই দুঃখজনক এবং হতাশার।

রাস্তা ঘাটের এমন বেহাল দশার কারনে অগোচরে জনপ্রতিনিধিদের গালি দিচ্ছে হিজলাবাসী।আবার কেহ কেহ মনে করেন,স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ এমপির সাথে দ্বন্দ্বে জড়িয়ে উন্নয়ন থেকে মাহরুম রাখছে জনগনকে।

এব্যাপারে জানার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ হিজলা উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি ও হিজলা গৌরব্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মিলনকে ফোন করলে, তিনি ফোন রিসিব করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *