চাঁদাবাজি বন্ধের আহব্বান :  শরণখোলায় আন্তর্জাতিক মহান মে দিবস পালিত

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম,  (বাগেরহাট) :  দুনিয়ার মজদুর একহও, বাংলার মেহনতি মানুষ এক হও” এই শ্লোগানের মধ্য দিয়ে বাগেরহাটের শরণখোলায় আন্তর্জাতিক মহান মে দিবস ২০২৪ পালিত হয়েছে।


বিজ্ঞাপন

১ মে সকাল ৯ টায় জাতীয় শ্রমিক লীগ ও সকল ইউনিট কমিটি শরণখোলা উপজেলা শাখার আয়োজনে পাঁচ রাস্তা এলাকার মোড় থেকে একটি র‌্যালি রায়েন্দা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আল আরাফাহ্ ইসলামী ব্যাংক কার্যালয়ের সামনে শেষ হয়।

পরে উপজেলা শ্রমিক লীগের সভাপতি হেলাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান এমএ রশিদ আকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম কালাম, আসাদুজ্জামান স্বপন, জালাল আহম্মেদ রুমি, জাতীয় শ্রমিক লীগের শরণখোলা শাখার সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া হাওলাদার, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান নুরু, শ্রমিক নেতা মাওলানা আঃ জলিল ও আব্দুস ছোবাহান হাওলাদার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক চেয়ারম্যান এমএ রশিদ আকন বলেন, শরণখোলা উপজেলার শ্রমিকরা মাথার ঘাম পায় ফেলে ভ্যান, রিক্সা, ইজিবাইক উপজেলার বিভিন্ন এলাকায় পরিবহনে সহায়তা করে।

কিন্তু একটি মহল বিভিন্ন অজুহাতে উপজেলার বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে বসে সিরিয়ালের নামে প্রতিদিন ২০ টাকা করে চাঁদা তুলে মাসে কয়েক লক্ষ টাকা চাঁদাবাজি করছে যা অন্যায়।

তাই বিষয়টি দেখার জন্য জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন। সভাপতি তার বক্তব্যে বলেন, কারা চাঁদা তুলছে সে বিষয়টি তারা জানেন না। তাই চাঁদাবাজি বন্ধের আহব্বান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *