বাগেরহাটের শরণখোলায় সুন্দরবনে দুই কিলোমিটার এলাকা জুরে ভয়াবহ আগুন

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় দুর্ঘটনার সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) :  পূর্ব সুন্দরবনে প্রায় দুই কিলোমিটার এলাকা জুরে ভয়াবহ আগুন লেগেছে। শনিবার (৪ মে) বিকেল সাড়ে ৪টার দিকে মোরেলগঞ্জ উপজেলার চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া ও গুলিশাখালীর মাঝামাঝি এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে।


বিজ্ঞাপন

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা (এসও) আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। বনের ভিতর মধু সংগ্রহে যাওয়া মৌয়ালদের থেকে এই আগুনের সূত্রপাত বলেও জানান তিনি।

বন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে বাগেরহাট ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটসহ বনবিভাগের চারটি ফাঁড়ির বনরক্ষীরা কাজ শুরু করেছেন। এছাড়া পূর্ব সুন্দরবনের বন কর্মকর্তারা সেখানে উপস্থিত থেকে আগুন নিয়ন্ত্রণে তদারকির কাজ করছেন।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য মো. আবু তাহের মিয়া জানান, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত দুই কিলোমিটার এলাকা জুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে, যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিন বলে মনে ।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. সাইদুল আলম চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে এরইমধ্যে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের দু‘টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

আগুনে বনের পশু-পাখি এবং কি পরিমান বনাঞ্চল পুড়ে গেছে, তা আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *