আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজের সকল এস এস সি পরিক্ষার্থীর শতভাগ সাফল্যের আনন্দে আত্মহারা আকিজ গ্রুপ পরিবার

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

সুমন হোসেন, (যশোর) :  এবারের এস,এস,সি ও সমমান পরীক্ষায় দক্ষিন বঙ্গের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শিল্প শহর ও বন্দর নগরী নওয়াপাড়ার প্রাণকেন্দ্রে অবস্থিত আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ।


বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটিতে শতভাগ শিক্ষার্থীই সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে । তার মধ্যে বিজ্ঞান বিভাগের শতভাগ পরীক্ষার্থীর মধ্যে শতভাগই (জিপিএ-5) পেয়েছে । পাশাপাশি বাণিজ্য বিভাগের পাশের হারও শতভাগ ।
গতকাল রবিবার সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার পর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ বিভিন্ন সাংবাদ মাধ্যমের কাছে এই তথ্য প্রকাশ করেন।

নিরলস প্রচেষ্টা, অধ্যবসায়, আন্তরিক সদিচ্ছা সর্বোপরী মহান আল্লাহ্ সুবাহানাহু তায়া’লার উপরে বিশ্বাসের কারণে প্রতিষ্ঠানটি এমন অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।

এ সকল সাফল্যের পেছনে যার সবচেয়ে বেশি অবদান, যিনি অত্র প্রতিষ্ঠানের লেখা পড়ার নিয়মিত খোজ-খবর নেন। সবটুকু কৃতিত্বের দাবিদার একমাত্র সেই মহান ব্যক্তি, যিনি এই আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী, পাটজাত পণ্য ও পাট শিল্পে প্রতি বছরেই সিআইপি পদক অর্জন করে প্রশংসিত হয়ে সকল শ্রেণী পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন (সিআইপি)। তাঁর সঠিক দিক নির্দেশনা, নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নমুলক পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান এবং শক্তিশালী এ্যডুকেশন ম্যানেজমেন্ট টিম গঠনের মাধ্যমে তা তদারকি করা। শিক্ষকদের প্রেষণা এবং ছাত্রদের অনুপ্রেরণা দেওয়া এ সাফল্যের পিছনে বড় রকমের ভূমিকা রেখেছে। আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজের সাফল্যের খবর শুনে হাসিমুখে অশ্রুসিক্ত নয়নে আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দীন সকল ছাত্র ছাত্রীদের জন্য দোয়া করেছেন। সেই সাথে সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রথম থেকেই এই শিক্ষানুরাগী মানুষটি প্রতিষ্ঠানটিকে যশোর তথা দেশের মধ্যে একটি সেরা, দৃষ্টান্তমূলক এবং যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করতে বদ্ধপরিকর হিসাবে কাজ করার দৃঢ় অঙ্গিকার নিয়ে আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর শুভ সূচনা শুরু করেন।
আধুনিক শিক্ষা ব্যবস্থা, বিজ্ঞান সম্মত শিক্ষা পদ্ধতি, অভিজ্ঞ ও প্রশিক্ষিত দক্ষ শিক্ষক মন্ডলী দারা পাঠদান, শক্তিশালী এ্যাডুকেশন ম্যানেজমেন্ট টিম এর মাধ্যমে শিক্ষা কার্যক্রমকে বাস্তব ও কার্যকর তদারকির মাধ্যমে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরণা সৃষ্টি এ সাফল্যের পিছনে সব থেকে বড় ধরনের ভুমিকা রেখেছে।

আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সেখ নাসির উদ্দীন এর উদ্দেশ্য কেবল এ গ্রেড রেজাল্ট তৈরী করা নয় বরং এ গ্রেড মানুষ তৈরী করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়া। আকিজ আইডিয়াল স্কুল এণ্ড কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এর স্বপ্ন অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা একদিন ইনশাআল্লাহ বর্তমান আধুনিক স্মার্ট বাংলাদেশের হাতিয়ার ও আলোকিত মানুষ হয়ে এই দেশকে সত্যিকারের সোনার বাংলাদেশে রুপান্তরিত করবে কোনো সন্দেহ নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *