রাত পোহালেই নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন,কে হচ্ছেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

মো:রফিকুল ইসলাম,(নড়াইল) :  ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই। ভোটারদের মাঝে শুরু হয়েছে জল্পনা-কল্পনা,কে হচ্ছেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান। ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল ২১ মে অনুষ্ঠিত হবে।নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মাঠে থাকলেও মূল লড়াই হচ্ছে দুইজনের মধ্যে।


বিজ্ঞাপন

নির্বাচনী লড়াই করছেন,আনারস প্রতীক নিয়ে চন্ডীবরপুর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়া এবং ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদন্দিতা করছেন,বর্তমান ভাইস চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল মাহামুদ (তুফান)।নির্বাচনী এই লড়াইয়ে প্রচারণায় দুজনেই সমান তালে রয়েছেন। এছাড়া চেয়ারম্যান পদে অপেক্ষাকৃত দুর্বল প্রার্থী মিলন মল্লিক লড়ছেন,কলস প্রতীক নিয়ে।


বিজ্ঞাপন

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর থেকেই প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। এই এলাকার ভোটারদের ধারণা আনারস প্রতিক ও ঘোড়া প্রতিকের দুজনেই খুবই শক্ত প্রার্থী। কে বিজয়ী হবে এখনই ধারনা করা যাচ্ছে না। তবে যিনি বিজয়ী হবেন,হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হবেন।

নির্বাচন সুষ্ঠু করতে মাঠে রয়েছেন,রিটানিং অফিসার নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রতিনিয়ত আচরণবিধি লঙ্ঘন হচ্ছে এবং প্রতিদিনই কোনো না কোনো প্রার্থীকে জরিমানা করা হচ্ছে। রিটানিং কর্মকর্তা (নড়াইল সদর ও লোহাগড়া) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল বলেন, ইতিমধ্যে দুটি উপজেলার প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে আমরা শতভাগ ভালো নির্বাচন করার ব্যাপারে বদ্ধপরিকর। নড়াইল সদর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪১ হাজার ৭৬০ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২০ হাজার ১২৯ ও নারী ১ লাখ ২১ হাজার ৬৩০ জন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *