সিলেটের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে শিক্ষা উপকরণ বিতরণ

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিবেদক (সিলেট) :  মৌলভীবাজারের কুলাউড়ায় বঙ্গবন্ধুর জন্মদিনকে উপলক্ষ করে মাসব্যাপী ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণের উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, আব্দুল লতিফ খান ফাউন্ডেশনের ট্রাস্টি ও সাবেক ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান। ইতিমধ্যে জয়চন্ডী, ভূকশিমইল, ভাটেরা, কুলাউড়া সদর ইউনিয়ন ও পৌরসভায় ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

গত  বুধবার (১৫ মে) বরমচাল ইউনিয়নের সিঙ্গুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক কৃপাসিন্ধু চক্রবর্তী, শ্রেনী শিক্ষক রত্না রাণী ভট্টাচার্য, সায়েদা সুলতানা, সঞ্চিতা ভট্টাচার্য, সাবিনা বেগম, সুচিত্রা ভট্টাচার্য। পরিচালনা কমিটির সভাপতি রোলি বেগম, ইউপি সদস্য সজ্জাদ আলী সাজু প্রমুখ।

নন্দনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক কৃপাময় চক্রবর্তী, শ্রেনী শিক্ষকবৃন্দ রেহানা আক্তার, শিরিন আক্তার, মুহিবুর রহমান, নাসিমা আক্তার, ইলিয়াস জাহান। পরিচালনা কমিটির সভাপতি আক্তারুল ইসলাম চৌধুরী, সহ সভাপতি ইউপি সদস্য সাহানুর আহমদ সাদন প্রমুখ।

বরমচাল চা বাগান উপ আনুসঠানিক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণে উপস্থিত ছিলেন ইউপি সদস্যা মনি কানু, শিক্ষক হরেণ কুর্মী প্রমুখ। অনুসঠান পরিচালনা করেন এপি তালুকদার জনি, প্রধান নির্বাহী ডা: নারায়ণ চন্দ্র।

সাদরুল জানান, ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই স্লোগানকে সামনে রেখে উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার সকল প্রাথমিক বিদ্যালয়ের তিন হাজার ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে এ উপকরণ পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

তিনি জানান, শিক্ষা উপকরণে শেখ রাসেলের দুর্লভ কিছু ছবি ব্যবহার করা হয়েছে। এ ছবিগুলোর মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা শিশু রাসেল সম্পর্কে অনেক কিছু জানতে পারবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *