ভারতে লোকসভা নির্বাচন :  বেনাপোল দিয়ে চলাচল বন্ধ ৩ দিন

Uncategorized খুলনা বিশেষ প্রতিবেদন রাজনীতি

# জরুরি চিকিৎসায় বাংলাদেশ থেকে রোগী যাতায়াত  ও বনগাঁও আসনের ভোটার এবং পচনশীল পণ্য বহনকারী যান বিধিনিষেধের বাইরে থাকবে #


বিজ্ঞাপন

 

 

মোঃ আসাদুজ্জামান (বেনাপোল) : পশ্চিমবঙ্গের বনগাঁও আসনে লোকসভা ভোটের জন্য সেখানকার বাংলাদেশ সীমান্ত দিয়ে মানুষ ও যানবাহন চলাচল তিন দিন বন্ধ থাকবে। গতকাল  বৃহস্পতিবার এক নির্দেশনায় উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচন কর্মকর্তা সব ধরনের চলাচল বন্ধ রাখার কথা বলেছেন। এতে আজ  শুক্রবার সন্ধ্যা ৬টার পর থেকে ২০ মে সন্ধ্যা ৬টায় ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত বাংলাদেশ থেকে মানুষ ও যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।


বিজ্ঞাপন

তবে জরুরি চিকিৎসায় বাংলাদেশ থেকে ভারতে যেতে ইচ্ছুক রোগী, বনগাঁও আসনের ভোটার এবং পচনশীল পণ্য বহনকারী যানবাহনকে এ বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে।

গতকাল  বৃহস্পতিবারের এ নির্দেশনায় বলা হয়, ২০ মে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বনগাঁও সংসদীয় আসনে ভোট গ্রহণ হবে। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য সব আন্তর্জাতিক সীমান্ত (স্থল) চলাচল (আসা ও যাওয়া) বন্ধ রাখা এবং মানুষ ও যানবাহন উভয়ের চলাচল ১৭ মে ২০২৪ তারিখ সন্ধ্যা ৬টা থেকে ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হওয়া নিয়ন্ত্রিত রাখা প্রয়োজন।”

বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক চেকপোস্ট খোলে প্রতিদিন ভোর ৬টায় এবং বন্ধ হয় সন্ধা সাড়ে ৬টায়। সে হিসাবে শনিবার থেকে সোমবার সাধারণ চলাচল বন্ধ থাকবে।

এদিকে লোকসভা নির্বাচনের ছুটির সঙ্গে মঙ্গলবার বেনাপোলে উপজেলা ভোট এবং বুধবার বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি মিলিয়ে বেনাপোল এবং সীমান্তের ওপারে পেট্রাপোল দিয়ে ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানিয়েছেন পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী।

তিনি বলেন, “লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার জন্য আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজকর্মের সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় যাওয়ায় শনিবার থেকে সোমবার এ পথে কোনো আমদানি-রপ্তানি হবে না।

“উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচন কর্মকর্তা এ ব্যাপারে সাধারণ ছুটি ঘোষণা করেছেন।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *