কক্সবাজারে বিজিবি’র  পৃথক অভিযানে ৪.০২৫ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ ১ জন আটক 

Uncategorized অপরাধ চট্টগ্রাম জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (চট্টগ্রাম) : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এবং রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) দুটি পৃথক অভিযান পরিচালনা করে ৪.০২৫ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ একজনকে আটক করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএমএস জানান- গোপন তথ্যের ভিত্তিতে জানা গেছে  গতকাল বৃহস্পতিবার ,১৬ মে রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর দায়িত্বপূর্ণ টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন লম্বরী ঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে সাগরপথে বাংলাদেশে আসতে পারে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের বিশেষ চোরাচালান প্রতিরোধ টহলদল লম্বরী ঘাট এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক ১০ টা ৫০ মিনিটের সময়  পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বঙ্গোপসাগরের তীরে লম্বরী ঘাট হতে একজন সন্দেহভাজন ব্যক্তিকে একটি পোটলা হাতে নিয়ে মেরিন ড্রাইভ সড়কের দিকে আসতে দেখে।

উক্ত সময় টহলদল বর্ণিত ব্যক্তিকে ধাওয়া করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তার হাতে থাকা পোটলাটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া পোটলার ভিতর হতে ২.০৪৫ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। চোরাকারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে, বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, গতকাল বৃহস্পতিবার  ১৬ মে  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অধিনায়ক, রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর নেতৃত্বে মরিচ্যা চেকপোস্ট ও ব্যাটালিয়ন সদর হতে একটি টহলদল কর্তৃক গোয়ালিয়া লিংক রোডে তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।

তল্লাশীকালীন মরিচ্যা থেকে গোয়ালিয়া রোড হয়ে কক্সবাজারগামী যাত্রী মোঃ নূর মোহাম্মদ (৩৯), পিতা- আলী হোছন, গ্রাম- পশ্চিম পাগলীর বিল, ডাকঘর- মারিচ্যা পালং, থানা- উখিয়া, জেলা-কক্সবাজারকে সন্দেহ হওয়ায় তাকে তল্লাশী করে তার হাতে থাকা শপিং ব্যাগের মধ্য হতে ১.৯৮০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।
আটককৃত আসামীকে ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *