পুনর্নির্বাচন মামাবাড়ির আবদার নাকি: কাদের

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকার দুই সিটির ফল প্রত্যাখান করে বিএনপি যে পুনর্নির্বাচন দাবি সেটিকে মামা বাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন কি মামা বাড়ির আবদার নাকি। যদি ইলেকশনে কোনো প্রকার জালিয়াতি বা কারচুপি হত, তাহলে ভোটার উপস্থিতি অনেক বেশি হতে পারত। কারচুপি জালিয়াতি হলে তো উপস্থিতি এত কম হওয়ার কথা না।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে সমসাময়িক বিষয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির সভা সমাবেশ করার অধিকার আছে- এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সমাবেশের জন্য বিএনপিকে ডিএমপির কাছ থেকে অনুমতি নিতে হবে। সিটি নির্বাচনের ভোট জালিয়াতির কোনো সুযোগ ছিলো না বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল বলেন, বিএনপির সভা সমাবেশ করা অধিকার আছে। সরকারী দল যেমন সমাবেশ করবে। বিরোধীদলও সমাবেশ করবে। বিরোধীদল সমাবেশ করতে পারবেন না এটা তো গণতন্ত্রের লক্ষণ না।

তিনি আরও বলেন, এজন্য বিএনপিকে ডিএমপির কাছ থেকে অনুমতি নিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের সাফল্য নিয়ে যেমন আলোচনা হবে। তেমনি ভুল ত্রুটি নিয়েও আলোচনা হবে। তখন সেটা নিয়ে আমরা আলোচনা করবো। যদি থাকে তাহলে কিভাবে পরিচালনা করা যায় ভেবে দেখবো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *