ফিলিস্তিনের ইসরাইলের গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি মানববন্ধন 

Uncategorized ঢাকা বিশেষ প্রতিবেদন মানবিক খবর রাজধানী সংগঠন সংবাদ

নিজস্ব প্রতিবেদক  :  আজ  শনিবার ১৮মে জাতীয় প্রেসক্লাবের সামনে মানবাধিকার সংগঠন বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির উদ্যোগে যুদ্ধ চাই না শান্তি চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব মানবতা তথা ফিলিস্তিনের গাজায় অসহায় গণমানুষের ওপর মানবতাবিরোধী ইসরায়েলের গণহত্যা ও বর্বর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি বক্তারা এই দাবি জানান।


বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, প্রতিবাদ হচ্ছে ঈমানের অংশ। আমরা ইসলাম ধর্মের অনুসারী প্রত্যেকেই জানি অন্যায়ের প্রতিবাদ করা হচ্ছে সর্বোত্তম জিহাদ। যার যার অবস্থান থেকে আমাদের প্রতিবাদ করা উচিত। আমরা আমাদের প্রত্যেকের অবস্থান থেকে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ স্বরূপ ইসরায়েলি পণ্য বয়কটের আহ্বান জানাচ্ছি। আমরা প্রত্যেকে ঈমানের শক্তিতে বলিয়ান হয়ে যার যার অবস্থান থেকে এর প্রতিবাদ করতে হবে। ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে যেখানে স্পেন ভারতীয় অস্ত্রশস্ত্রবাহী জাহাজকে ফেরত পাঠিয়েছে, কিন্তু বাংলাদেশ সরকার রাতের আধাঁরে ইসরায়েলি বিমানকে স্বাধীন বাংলাদেশের ভূখন্ডে অবতরণের সুযোগ করে দিয়েছে। এই বিমানে কি আসছে, কারা আসছে জনগণের জানার অধিকার আছে, কিন্তু জানানো হয়নি। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে ইসরায়েলি বিমান স্বাধীন বাংলাদেশের ভূখন্ডে অবতরণ করবে এটা দেশের মানুষ মেনে নিতে পারে না।


বিজ্ঞাপন

সংগঠনের চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সিনিয়র সহ-সভাপতি এড. ড. মোঃ গোলাম রহমান ভূইয়া, বাংলাদেশ ডেমোক্রেটিক পিপল্স পার্টির চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের, নেজামে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফ, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা এর সহ-সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ ডেমোক্রেটিক পিপল্স পার্টির মহাসচিব ড. হারুন-অর-রশিদ, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব মোঃ আবু হানিফ, লেখক, কলামিস্ট কালাম ফয়েজীপ্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *