কুষ্টিয়ায় মৎস্য অবমুক্ত এবং বৃক্ষ রোপন করেলেন পিবিআই প্রধান

Uncategorized জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (কুষ্টিয়া) :  পিবিআই কুষ্টিয়া পরিদর্শনের সময় মৎস্য অবমুক্ত এবং বৃক্ষ রোপন করেছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বিপিএম বার (পিপিএম)। এ সময় তার সহধর্মিনী ডা. জয়া মল্লিক তার সাথে ছিলেন।


বিজ্ঞাপন

গত ২২ মে,  সকালে পিবিআই কুষ্টিয়া জেলা পরিদর্শন করেন পিবিআই প্রধান। এ সময় তিনি পিবিআই কুষ্টিয়া জেলার বিভিন্ন অফিস কক্ষ, হাজতখানা, ব্যারাকসহ পিবিআই কুষ্টিয়ার অধিগ্রহণকৃত নিজস্ব ভূমি পরিদর্শণ করেন। পরিদর্শনকালে তিনি পিবিআই কুষ্টিয়া জেলার নিজস্ব পুকুরে মৎস্য অবমুক্ত করে অধিগ্রহণকৃত নিজস্ব ভূমিতে বৃক্ষ রোপন করেন।


বিজ্ঞাপন

পিবিআই কুষ্টিয়ার পুলিশ সুপার  মোঃ শহীদ আবু সরোয়ার এবং তার সহধর্মিণী প্রতিটি কার্যক্রম সুন্দরভাবে আয়োজন করার জন্য পিবিআই প্রধান তাদেরকে ধন্যবাদ জানান।

পরিদর্শন শেষে কুষ্টিয়া জেলার সকল স্তরের অফিসার ও ফোর্সদের সাথে মামলা তদন্ত, ফোর্সের কল্যাণসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন তিনি। মতবিনিময় সভায় পিবিআই কুষ্টিয়া জেলার ইউনিট প্রধান পুলিশ সুপার জনাব মোঃ শহীদ আবু সরোয়ার উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় পিবিআই প্রধান মামলার নির্ভুল তদন্ত, ফোর্সের শৃঙ্খলা, কল্যানসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি অফিসে আগত দর্শনার্থী, নারী ও শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হওয়ার নির্দেশনা প্রদান করেন। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরত্ব আরোপ করেন এবং তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন। এ সময় তিনি বলেন,“পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে।” পিবিআই সারা দেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। একারণে সকল স্তরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা।” তিনি পিবিআইকে এই আস্থা ধরে রাখার জন্য নির্দেশ দেন। তিনি আরো বলেন “নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।”

মতবিনিময় সভা শেষে পিবিআই প্রধান ও তার সহধর্মিনী পিবিআই কুষ্টিয়ার অধিগ্রহণকৃত জমিতে নবনির্মিত গোলঘর উদ্বোধন করেন। এ সময় পিবিআই কুষ্টিয়ার পুলিশ সুপার  মোঃ শহীদ আবু সরোয়ার এবং তার সহধর্মিণী উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *