ঢাকাস্থ অভয়নগর সমিতি’র প্রীতি সম্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠানে এমপি এনামুল হক বাবুল

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি সংগঠন সংবাদ

মো: সুমন হোসেন :  ঢাকাস্থ অভয়নগর সমিতির পক্ষ থেকে প্রীতি সম্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। (৩১ মে) বাংলাদেশ কৃষিবিদ ইনষ্টিটিউশনে এই অনুষ্ঠানের আয়োজন করেছেন ঢাকাস্থ অভয়নগরবাসী। রাজধানীস্থ অভয়নগর সমিতি-ঢাকা’র উদ্যোগে এক ‘প্রীতি সম্মিলন ও সংবর্ধনা’র আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে ৮৮/যশোর-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এনামুল হক বাবুল বলেন, যশোর – খুলনার এলাকার ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য বর্তমানে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। এর মধ্যে কিছু কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। ভবদহ এলাকায় ভবিষ্যতে কোনো ধরনের জলাবদ্ধতা না থাকে সেজন্য আমি জাতীয় সংসদে বক্তব্য রেখেছি এবং আন্তরিকভাবে চেষ্টা করছি। তাছাড়া সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চলেছি।


বিজ্ঞাপন

যশোরের অভয়নগর উপজেলার প্রাণ ভৈরব নদী। এই নদীকে কেন্দ্র করে অর্থনৈতিক কার্যক্রম এগিয়ে চলেছে। এই নদীর কূল ঘেঁষে গড়ে উঠেছে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান। ফলে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ হচ্ছে। এলাকার মানুষের কর্মসংস্থান হয়েছে। কিন্তু ভৈরব নদীর নাব্যতা বজায় রাখতে হবে। দুই পাড় রক্ষা করতে হবে। দখলদাররা যেন ভৈরবের নদীবক্ষ দখল করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। সে বিষয়ে খুব দ্রুত পদক্ষেপ গ্রহন করা হবে।

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল আরও বলেন, খুলনার অন্যতম ব্যবসাকেন্দ্র শিল্প শহর নওয়াপাড়া। এখানে নওয়াপাড়া নদীবন্দর আছে। এই নদী বন্দরের কার্যক্রম আরও গতিশীল করতে নৌ মন্ত্রণালয় যোগাযোগের মাধ্যমে উন্নয়নমুলক কর্মকান্ড বাস্তবায়নে পদক্ষেপ নেওয়া শুরু করবে তাড়াতাড়ি বলে নৌ পরিবহন মন্ত্রনালয় কতৃপক্ষ জানিয়েছেন।

নওয়াপাড়া পৌর সভার সাবেক মেয়র এনামুল হক বাবুল আরও বলেন, যেহেতু অভয়নগর ও বাঘারপাড়া উপজেলা যশোরের অন্যতম একটি গুরুত্বপূর্ণ এলাকা। তাই বর্তমান আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার যশোরের অভয়নগর উপজেলায় একটি অর্থনৈতিক প্রক্রিয়াকরণ অঞ্চল প্রতিষ্ঠা করেছে। যার নাম যশোর ইপিজেড। এটার কার্যক্রম আরও গতিশীল করতে উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে এই ইপিজেডে এলাকার বহু বেকার লোকের কর্মসংস্থান হবে।

তিনি বলেন, ইতিমধ্যে অভয়নগর ও বাঘারপাড়া উপজেলা এবং বসুন্দিয়ার অধিকাংশ এলাকা মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। শতভাগ মাদকমুক্ত করে এলাকার তরুণদের খেলাধূলার সাথে সম্পৃক্ত করার চেষ্টা চলছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. অসীত বরণ অধিকারী। এ সময় স্বাগত বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম মাসুদ আহমেদ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, বিশিষ্ট ব্যবসায়ী প্রীতি সম্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক জাহিদুর রহমান মিলন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর সচিব মো. ওমর ফারুক, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য কানন কুমার রায় এবং অভয়নগর সমিতির ঢাকা’ র সদস্য সচিব পুলিশ কর্মকতা ফারাজি বুলবুল রেজা। আরও উপস্থিত ছিলেন মেহেদী আল মামুন, ব্যবসায়ী আলমগীর সরকার, বিএম মুরাদ হোসেন, আশরাফুল আলম পলাশ, অজিত কুমার মহলদার, ডাক্তার কৃষ্ণ পদ সাহা, আবুল হাসান, তাপস কুমার দাস, এফ এম নুরউদ্দীন, মঈনুল ইসলাম ও লাবনী মমতাজ।

অনুষ্ঠানে সম্প্রতি এসএসসি পাশ করা যশোরের শিক্ষার্থী এবং গুণীজনদের সংবর্ধনা দেওয়া হয়। ঢাকাস্থ অভয়নগরবাসী তাদেরকে সংবর্ধনা দেয়। এছাড়া বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *