গোপালগঞ্জে বেনজীরের সাভানা পার্ক বন্ধ ঘোষণা 

Uncategorized কর্পোরেট সংবাদ খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের মালিকানাধীন  গোপালগঞ্জের  আলোচিত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।পার্কের সার্ভারের সমস্যার কারণে দর্শনার্থীদের ভিতরে প্রবেশ করানো যাচ্ছে না বলে  সাময়িক  পার্ক বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন পার্ক কর্তৃপক্ষ। সোমবার বিকালে ওই পার্কে ঘুরতে যাওয়া দর্শনার্থীদের সূত্রে এ বিষয়টি জানা যায়।


বিজ্ঞাপন

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের  ম্যানেজার মো. সাব্বির সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধের বিষয় নিশ্চিত করেছেন। এর ফলে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে মঙ্গলবার থেকে কোনো দর্শনার্থী  ঢুকতে পারবেন  না।


বিজ্ঞাপন

জানাগেছে, ২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে প্রায় ৬২১  বিঘা জমিতে গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।
এ পার্কের সব জমি অত্র এলাকার  হিন্দু সম্প্রদায়ের বলে জানা গেছে। এলাকাবাসীর অভিযোগ  ভয়ভীতি দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে জমি কেনা হলেও দখল করা হয়েছে অনেক জমি। যদিও এ নিয়ে ভিন্নমত পোষন করেছেন এলাকার কেউ কেউ ।

এদিকে জমি দখলের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করে। পরে আদালত দূর্নীতি দমন কমিশনের আবেদনের প্রেক্ষিতে  সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দেন। এরপর বিভিন্ন সময়ে রাতের আধারে ট্রাকে করে মালামাল সরিয়ে নেয়া হয়েছে বলে এলাকাবাসি জানিয়েছেন।
এ বিষয়ে গণমাধ্যমে এলাকাবাসী বক্তব্য দিলে পার্ক কর্তৃপক্ষ পুলিশে খবর  দেয়। পুলিশ দেখে তারা সটকে পড়ে।

পুলিশের বক্তব্য ওই এলাকায় জুয়া খেলা হচ্ছে খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে দৌড়ানি দিয়ছেন। পরে পার্কের নিরাপত্তার জন্য পুলিশ পাহারা দিলেও সোমবার থেকে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছেন কর্তৃপক্ষ।

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের  ম্যানেজার মো. সাব্বির জানান, আপাতত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধ থাকবে।  পার্কের সার্ভারের সমস্যার কারণে দর্শনার্থীদের ভিতরে প্রবেশ করানো যাচ্ছে না। এজন্য সাময়িক সময়ের জন্য  পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *