প্রবাসীদের ভোটার করতে যুক্তরাজ্য গেলেন সিইসি

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করতে লন্ডন গেলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। যুক্তরাজ্যের উদ্দেশে রোববার ঢাকা ছেড়েছেন তিনি। নির্বাচন কমিশনের (ইসি) পরিচালক (জনসংযোগ) মোহা. ইসরাইল হোসেন ও ইসি সূত্র জানায়, রোববার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন সিইসি। আগামী ১০ থেকে ১১ ফেব্রুয়ারি সিইসি লন্ডনে অনুষ্ঠিত কমনওয়েলথের ‘ভ্যালিডেশন মিটিং অন নিউ বেস্ট প্র্যাক্টিস গাইড অব কমনওয়েলথ লেজিস্লেটিভ অ্যাপ্রোচ টু পলিটিক্যাল ফাইন্যান্স রেগুলেশন’ শীর্ষক সভায় যোগ দেবেন। সভায় তিনি সোর্স অব ফান্ডিংয়ের ওপর একটি প্রবন্ধ উপস্থাপন করবেন।
এরপর ১২ ফেব্রুয়ারি (বুধবার) তিনি দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। একই দিন স্থানীয় সময় দুপুর ২টায় সিইসি যুক্তরাজ্যের ইলেক্টোরাল কমিশন প্রধানের সাথে মতবিনিময় করবেন।
ইসির জনসংযোগ পরিচালক আরও জানান, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ম্যানচেস্টারে যাবেন নুরুল হুদা। সেখানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি নেতাদের সাথে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তকরণ, প্রবাসীদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তকরণের গুরুত্ব এবং প্রবাসীদের আত্মীয়-স্বজনদের মধ্যে এ বিষয়ে সচেতনা বৃদ্ধির জন্য মতবিনিময় করবেন।
সফর শেষে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দেশে ফিরবেন সিইসি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *