নবীনগরের বাঙ্গরা বাজারের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো উপজেলা প্রশাসন

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিপ্লব নিয়োগী তন্ময় (ব্রাহ্মণবাড়িয়া) :  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর-কুমিল্লা সীমান্ত এলাকার বাঙ্গরা বাজার এলাকায় নবীনগর আংশে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নবীনগর উপজেলা প্রশাসন।


বিজ্ঞাপন

জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে আজ সোমবার দিনব্যাপী উচ্ছেদ করা হয়েছে শতাধিক অবৈধ স্থাপনা ।


বিজ্ঞাপন

স্থানীয় এলাকাবাসী জানান, ইতিপূর্বে আরো বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও রাতারাতি নতুন করে স্থাপনা তৈরি করে একটি সংঘবদ্ধ চক্র। সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মান নিয়ে চলে কোটি টাকার বানিজ্য।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, আমরা কোটি টাকা খরচ করে জমি কিনে নিয়ে তারপর দোকানপাট নির্মান করে ব্যবসা বানিজ্য করছি।অপর দিকে একটি সংঘবদ্ধ চক্র সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মান করে বিনা পুঁজিতে ব্যবসা করছে।এটা চলতে পারেনা।এছাড়াও দখলের কারনে নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কের এই এলাকায় ঘন্টার পর ঘন্টা নিয়মিত যানজট লেগে থাকে।

তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান,এই বাজার উচ্ছেদের ফলে কয়েক হাজার ব্যবসায়ী ও কর্মী বেকার হয়ে পড়েছে। এতে করে স্থানীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা করছেন অনেকেই ।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অভিযোগ তাদের পূর্ব নোটিশ দেওয়া হয়নি। বিকল্প পুনর্বাসনের ব্যবস্থা না করে আচমকা এ অভিযানে তাদের যে পরিমাণ ক্ষতি হয়েছে তা পূরণ হওয়ার নয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানভীর ফরহাদ শামীম জানান,দোকানগুলো সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল। বাজার সরিয়ে নিতে ব্যবসায়ীদের একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। এছাড়াও, আগামীতে এই বাজারের মধ্য দিয়ে ফোরলেনের রাস্তা নির্মাণ করা হবে। সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা কোনও স্থাপনা টিকিয়ে রাখা হবে না। তিনি ভবিষ্যতে এ ধরণের ঘটনা পুনরাবৃত্তি না হওয়ার জন্য স্থানীয়দের সচেতন থাকার আহ্বান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *