কালবে অন্তবর্তীন ব্যবস্থাপনা কমিটি গঠন : অফিসে তালা দিয়ে জিএম আত্মগোপনে

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত কর্পোরেট সংবাদ জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সংগঠন সংবাদ

 

নিজস্ব প্রতিবেদক : দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লি: (কালব)-এ অন্তর্বর্র্তি ব্যবস্থাপনা কমিটি গঠন করে দিয়েছে সমবায় অধিদপ্তর। ১৩ আগস্ট-২০২৪ তারিখে সমবায় অধিদপ্তরের নিবন্ধক মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে যুগ্ম নিবন্ধক(ইপিপি)মো: কামরুজ্জামান কে সভাপতি করে সাত সদস্যের অন্তর্বর্র্তি ব্যবস্থাপনা কমিটি গঠন করে দিয়েছেন।


বিজ্ঞাপন

কমিটির ছয়জন সদস্য হচ্ছেন-উপনিবন্ধক সামিয়া সুলতানা,সহকারি নিবন্ধক এইচ.এম.সহিদ-উজ-জামান, পরিদর্শক তৌহিদুর রহমান,পরিদর্শক মোহাম্মদ সহিদুল ইসলাম,কালবের সদস্য সমিতি সালথা উপজেলা শিক্ষক কর্মচারি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ডেলিগেট নরেশ চন্দ্র বিশ^াস ও মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ডেলিগেট এম.জয়নাল আবেদিন।


বিজ্ঞাপন

এদিকে অবৈধ চেয়ারম্যান মাফিয়া আগষ্টিন পিউরিফিকেশনের প্রেতাত্মা জেনারেল ম্যানেজার প্যাট্রিক পালমা বিনা প্রয়োজনে নিয়ম বহির্ভূতভাবে দু’দিনের জন্যে অফিস ছুটি দিয়ে আত্মগোপন করে আছেন।

ডেলিগেটদের ফোন ধরেন না। প্রধান কার্যালয় ও কালব রিসোর্ট সমবায় মাফিয়া আগষ্টিন পিউরিফিকেশনের নেতৃত্বে অস্ত্রধারী বহিরাগতরা দখল নিয়েছে বলে জানাগেছে।

প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার প্যাট্রিক পালমা বহিরাগতদের দখলে বাঁধা না দিয়ে উল্টো সহযোগিতা করছেন বলে অভিযোগ উঠেছে। প্রতিষ্ঠানের বিপদকালে তিনি ছুটি নেয়ার ছলে দখলকারিদের লুটপাটের সুযোগ করে দিয়েছেন।

সমবায় অধিদপ্তর কর্তৃক অন্তবর্তীনকালীন কাল্বের পরিচালনা কমিটির নেতৃবৃন্দের তালিকা এর মধ্যে সমবায় অধিদপ্তরের ছয় কর্মকর্তা ও কাল্বের পূর্বের কমিটির দুই সদস্য সহ আট সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

 

এমতাবস্থায় সমবায়িদের বৃহত্তর স্বার্থে প্রতিষ্ঠানটি দখলমুক্ত করার জন্যে বাংলাদেশ সেনা বাহিনী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সহযোগিতা কামনা করেছেন কালবের ডেলিগেটগণ।

উল্লেখ্য, দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লি: (কালব)এর ব্যবস্থাপনা কমিটি থেকে সংখ্যাগরিষ্ঠ সদস্য পদত্যাগ করায় দ্রুত অন্তর্বর্তি ব্যবস্থাপনা কমিটি গঠনের জন্যে সমবায় অধিদপ্তরের প্রতি আহবান জানিয়েছেন ডেলিগেটগণ।

২৯/০৭/২০২৪ইং পদত্যাগ এর পর সমবায় অধিদপ্তর কর্তৃক ৩১/০৭/২০২৪ইং তারিখে কালব জেনারেল ম্যানেজার বরাবর পত্র মারফৎ ৭ জনের পদত্যাগের বর্ণিত আবেদনের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্হা গ্রহনপূর্বক গৃহীত পদক্ষেপ সম্পর্কে ০৫/০৮/২০২৪ইং তারিখের মধ্যে সমবায় অধিদপ্তরকে অবহিত করার জন্যে নির্দেশক্রমে অনুরোধ করেন। তৎপ্রেক্ষিতে সমবায় অধিদপ্তর আজ অন্তর্বর্তি ব্যবস্থাপনা কমিটি গঠন করে দিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *