চাঁপাইনবাবগঞ্জের পদ্মা নদী সীমান্তে অভিযানে চালিয়ে ৩টি গরুসহ ৫ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর একটি নিয়মিত টহলদল সীমান্তবর্তী পদ্মা নদী পথে ভারত হতে ০২টি নৌকা সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে দেখে। নৌকা দুটির গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে আটক করে।


বিজ্ঞাপন

নৌকা দুটি তল্লাশি করার সময় নৌকায় অবস্থানরত কতিপয় ব্যক্তিবর্গ হাঁসুয়া দিয়ে বিজিবি সদস্যদের আক্রমণ করতে উদ্যত হয়। পরে বিজিবি সদস্যরা বিভিন্ন কৌশলে তাদেরকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে বিজিবি টহলদল নৌকা দুটি তল্লাশি করে ৩টি ভারতীয় গরু ও ৩টি হাসুয়াসহ ৫ জন ভারতীয় নাগরিককে আটক করে।


বিজ্ঞাপন

গোয়েন্দা তথ্য হতে জানা যায়, উক্ত ব্যক্তিরা দীর্ঘ দিন ধরে নিয়মিতভাবে ভারত থেকে বাংলাদেশের ভিতরে গরুসহ অন্যান্য মালামাল চোরাচালান করে আসছিল। আটককৃত ব্যক্তিরা সবাই ভারতের মুর্শিদাবাদ জেলার বাসিন্দা। এরা হলো- মৃত রফিকুল ইসলামের ছেলে মোঃ সারফরাজ ইসলাম (১৮), আলেক শেখের ছেলে মোঃ আসলাম শেখ (১৮), রতন সিংহের ছেলে দ্বীপ সিংহ (২৩), বাইতুল মহালদারের ছেলে রনি মহালদার (১৭) এবং মেনাউল মহালদারের ছেলে ওলিল মহালদার (১৮)।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর এবং প্রতিপক্ষ বিএসএফকে প্রতিবাদলিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *