আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সামনে বন্দিদের স্বজনরা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : মানবতাবিরোধী অপরাধের মামলায় কারাগারে থাকা আসামিদের মুক্তির দাবিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সামনে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সদস্য, আত্মীয়স্বজনসহ অন্তত তিনশ নারী-পুরুষ অংশ নেন।


বিজ্ঞাপন

এরপর তারা অ্যাটর্নি জেনারেলের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। মানববন্ধনে বক্তারা বলেন, শেখ হাসিনা তার স্বৈরশাসনকে দীর্ঘায়িত করতে, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে নিরপরাধ ব্যক্তিদের মিথ্যা মামলা দিয়ে বন্দি করেছে।


বিজ্ঞাপন

তারা অবিলম্বে ‘কথিত মানবতাবিরোধী’ মামলা প্রত্যাহার করে কারাবন্দি সবার মুক্তি দাবি করেন। মানববন্ধন শেষে আইন উপদেষ্টা বরাবর আসামিদের মুক্তির দাবিতে স্মারকলিপি পেশ করা হবে বলে জানানো হয়। স্মারকলিপিতে আসামিদের পরিবারের সদস্যদের পক্ষে স্বাক্ষর করেন যুদ্ধাপরাধ মামলায় গ্রেপ্তার এক আসামির ছেলে হাফিজ উদ্দিন।

মানববন্ধন  শেষে তারা অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করে আইন উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিতে চান। তখন অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান বলেন, তিনি এই স্মারকলিপি নিতে পারেন না। বিষয়টি আইন মন্ত্রণালয়ের। আইন মন্ত্রণালয় থেকে তার পরামর্শ চাইলে তিনি পরামর্শ দিতে পারেন। আসাদুজ্জামান আন্দোলনকারীদের আইন উপদেষ্টার সঙ্গে সাক্ষাতের পরামর্শ দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *