শাবিপ্রবি’র ছাত্র রুদ্র সেন হত্যাকান্ডে সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি রনজিত সরকার সহ ৩০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ সিলেট

বিশেষ প্রতিনিধি :সিলেটে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দমন-পীড়ন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রুদ্র সেনকে (২২) হত্যার অভিযোগে ৭৬ জনের নামোল্ল্যেখ করে অজ্ঞাতনামা ৩০০ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়।


বিজ্ঞাপন

গতকাল  সোমবার দুপুরে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আব্দুল মোমেনের আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবি শাখার সমন্বয়ক হাফিজুল ইসলাম (২৪) বাদী হয়ে এ মামলা করেন। (শাবিপ্রবি) ছাত্র রুদ্র সেন হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা-মধ্যনগর) আসনের তৎকালীন আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি রনজিত চন্দ্র সরকারকে ওই হত্যা মামলায় আসামী করা হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল  সোমবার (১৯ আগস্ট) দুপুরে সিলেটের অতিরিক্ত চিফ ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শাবিপ্রবির সমন্বয়ক আবিদুল ইসলাম।

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ছাড়াও তিন সংসদ সদস্য, শাবিপ্রবির উপাচার্যসহ চার শিক্ষক-কর্মকর্তা, পুলিশের উচ্চপদস্থ চার কর্মকর্তাসহ ১১ জন, ৫ কাউন্সিলর, আওয়ামী লীগ ও যুবলীগের চার নেতা। এ ছাড়াও সিলেট জেলা, মহানগর ও শাবিপ্রবি ছাত্রলীগের ৩২ নেতাকর্মী এবং আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের ১৬ জন কর্মী-সমর্থককে আসামি করা হয়েছে।

মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০০/৩০০ জনকে। গেল ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকেই সাবেক এমপি রনজিত চন্দ্র সরকার আত্বগোপনে রয়েছেন বলে তার এক সময়ের ঘনিষ্টজনরা জানিয়েছেন। ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে রনজিত সংসদ সদস্য নির্বাচিত হন।

সিলেট মহানগরীর আলোচিত কিলিং জোন টিলাগড় এলাকার গুপালটিলায় বাসা থাকলেও সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের গোপীনাথপুর নোয়াগাঁও গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন রনজিত সরকার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *