কালোবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রির সময় গ্রেফতার ২

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) স্বল্প মূল্যে নির্ধারিত স্থানে বিক্রির জন্য সরবরাহ করা পেঁয়াজ মজুত করে কালোবাজারে বিক্রির সময় দুই জনকে আটক করা হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজার এলাকায় সিটি করপোরেশন পাকা মার্কেটের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)-২। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-২-এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মো. মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন

আটক ব্যক্তিরা হলো—আসাদুজ্জামান (৫৬) ও হুমায়ুন কবির (৪৮)। অভিযানে তাদের হেফাজত থেকে ট্রাকভর্তি ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ ও একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো-ন-১১-৮৫৭০) জব্দ করা হয়।

পুলিশ সুপার জানান, গত ১৩ জানুয়ারি বাংলাদেশ সবিচলায়ের সামনে খোলা বাজারে বিক্রয়ের জন্য টিসিবি থেকে দেড় হাজার কেজি পেঁয়াজ নেয় মেসার্স পিয়ার এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আসাদুজ্জামান ও তার সহযোগীরা নির্ধারিত স্থানে পেঁয়াজ বিক্রি না করে মজুদ করে রাখে। এসব পেঁয়াজ কারওয়ান বাজারের সমানে কালোবাজারিতে বিক্রয়ের সময় অভিযান চালিয়ে হাতে-নাতে দুই জনকে আটক করা হয়।

মো. মহিউদ্দিন ফারুকী জানান, ‘টিসিবির পেঁয়াজ মজুদ করে কালোবাজারির সময় ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ জব্দ করা হয়। আটক আসামিরা অরিরিক্ত লাভের আশায় টিসিবির পেঁয়াজ মজুদ করে খোলাবাজার অস্থিতিশীল করে রাষ্ট্র ও সরকারকে বিব্রত করার চেষ্টা করছিল।’

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ব্যাপক নজরদারি ও তদারকির ফলে মজুতদার ও কালোবাজারি চক্রটি টিসিবি থেকে উত্তোলন করা পেঁয়াজ বিক্রয় করার সুযোগ পায়নি। এসব কালোবাজারি চক্রের বিরুদ্ধে র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে।’ আটক আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *