লালমনিরহাটের  পাটগ্রামে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন ভ্রাম্যমান আদালতে লাখ টাকা জরিমানা 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

লালমনিরহাট প্রতিনিধি :  গতকাল বুধবার  ২১  মো: হাসিব-উল-আহসান, সহকারী কমিশনার (ভূমি), পাটগ্রাম কর্তৃক পুলিশ বিভাগ ও বিজিবির সহযোগিতায় এই উপজেলায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।


বিজ্ঞাপন

এসময় পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা মৌজায় নাটারবাড়ি নামক স্থানে জনাব মো: রফিকুল ইসলাম গং কর্তৃক নিজ জমিতে ০৩ টি বালু উত্তোলনের মেশিন পাওয়া যায়। ঘটনাস্থলে জনাব মো: রফিকুল ইসলাম ও তার পরিবার উক্ত ৩ টি বালু উত্তোলনের মেশিন তাদের নিজের মর্মে স্বীকারোক্তি প্রদান করেন। উক্ত স্থানে বিপুল পরিমাণ উত্তোলিত বালু পাওয়া যায় যা উক্ত ৩ টি মেশিন দিয়ে ইতোপূর্বে তোলা হয়েছে মর্মে  মো: রফিকুল ইসলাম অবগত করেন।


বিজ্ঞাপন

বালু উত্তোলনের এই অপরাধ আমলে নিয়ে সহকারী কমিশনার (ভূমি), পাটগ্রাম উপযুক্ত সাক্ষ্য গ্রহণ সাপেক্ষে  মো: রফিকুল ইসলামকে ১ লক্ষ টাকা জরিমানা করেন ও বালু উত্তোলনের মেশিন ৩ টি অবিলম্বে সরিয়ে ফেলার নির্দেশ দেন। এছাড়াও তিনি উক্ত উত্তোলিত বালু বিপনণ করা নিষিদ্ধ মর্মে আদেশ প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি),  মো: হাসিব-উল-আহসান উপস্থিত জনগণকে অবৈধ বালু উত্তোলনের বিষয়ে সোচ্চার হওয়ার আহবান জানান। পাটগ্রাম উপজেলায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *