গোপালগঞ্জে সেনাবাহিনীর উপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় মামলা : আসামি ৩৩০৬ জন

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী  :  শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে ১০ আগষ্ট  গোপালগঞ্জে বিক্ষোভ সমাবেশ থেকে সেনাবাহিনীর গাড়িতে আগুন ও হামলার ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় সেনাবাহিনীর পক্ষ থেকে  ২২ আগষ্ট বৃহস্পতিবার একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজমসহ ১০৬ জনের নাম উল্লেখ  করা হয়েছে । অজ্ঞাত হিসেবে আরো ৩২০০ জনকে আসামি করা হয়েছে। মোট আসামির সংখ্যা ৩৩০৬ জন।


বিজ্ঞাপন

উল্লেখ্য গত ৫ই আগস্ট শেখ হাসিনাকে ক্ষমতাচুত্য করে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে গোপালগঞ্জের আওয়ামী লীগের নেতৃত্বে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা।


বিজ্ঞাপন

বিক্ষোভ সমাবেশে চলাকালে গোপালগঞ্জ সদর গোপীনাথপুর বাস স্ট্যান্ডে কয়েক হাজার জনতা রাস্তা বন্ধ করে বিক্ষোভ সমাবেশ করতে থাকলে সেনাবাহিনী খবর পেয়ে ভিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দিতে এবং শান্তিপূর্ণ আন্দোলন করতে বলেন।এর এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতার সাথে সেনাবাহিনীর বাক-বিতন্ডতা হয়।তখন বিক্ষুব্ধ জনতা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সেনাবাহিনীর গাড়িতে হামলা চালায়।

হামলায় সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্য আহত হন। এক পর্যায়ে বিক্ষোভকারীরা সেনাবাহিনীর টহল জীপে আগুন ধরিয়ে দেয় এবং সেনাসদস্যদের কাছ থেকে দুইটি রাইফেল ও তিনটি ম্যাগাজিন কেড়ে নেয়। ঘটনার কয়েকদিন পর স্থানীয় জনপ্রতিনিদের সহতায় সেনাবাহিনীর খোয়া যাওয়া দুটি রাইফেল ও ম্যাগাজিন উদ্ধার করা হয়।

ঘটনার দীর্ঘ ১২ দিন পরে ১০ বেঙ্গল রেজিমেন্টের লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাকসুদুল আলম বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় এজাহার দায়ের করেছেন।

সদর থানার ওসি মোহাম্মদ আনিসুর রহমান জানান এজাহারের কফি পেয়েছি আমরা অবিলম্বে আসামি গ্রেফতার ও তদন্তের কাজ শুরু করব।

মামলার প্রতিবাদে তাৎক্ষণিক  গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে  ব্যাংক পাড়াস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *