কুমিল্লায় এডভোকেট মরহুম আবুল কামাল এর স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

কুমিল্লা প্রতিনিধি  :  বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৩টায় কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ৪নং হল রুমে কুমিল্লাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির আয়োজনে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য ও চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার পূর্ব কাজীর গাঁও গ্রামের মৃত মোঃ ছৈয়দুর রহমান এর ছেলে এডভোকেট মোঃ আবুল কালাম এর স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

ওই স্মরণ সভায় এডভোকেট মোঃ ইলিয়াছ মিন্টু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম ভূঁইয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ সামছুর রহমান ফারুক, এডভোকেট মুহাম্মদ আখতার হোসাইন, এডভোকেট এম. এ মতিন মোল্লা, এডভোকেট মোঃ জসিম উদ্দিন চৌধুরী শিশু, এডভোকেট মোঃ নজরুল ইসলাম, এডভোকেট সামছুন্নাহার বেগম, এডভোকেট মোঃ এয়াকুব আলী ও এডভোকেট মোহাম্মদ ইয়াছিন প্রমুখ। এসময় কুমিল্লা জেলা আইনজীবী সমিতির প্রায় দুই শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

এসময় বক্তারা বলেন- শহীদ এডভোকেট মোঃ আবুল কালাম একজন ভালো মানুষ ছিলেন। কিছু মানুষের মৃত্যু হয় অমর হয়ে থাকার জন্য। এডভোকেট মোঃ আবুল কালামও তেমনি একজন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং মহান আল্লাহ তায়ালা ওনাকে বেহেস্ত নসিব করুন, আমিন।

উল্লেখ্য যে, এডভোকেট মোঃ আবুল কালাম গত ৫ই আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকায় বিজয় মিছিল থেকে ফেরার পথে মোগলটুলী এলাকায় দুর্বৃত্তদের হামলায় গুলিবিদ্ধ হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হসপিটালে ভর্তি করেন। পরবর্তীতে তার অবস্থার আশংকাজনক দেখিয়া উন্নত চিকিৎসার জন্য রাজধানীর একটি বেসরকারি হসপিটালে ভর্তি করলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ১৫ আগস্ট বিকেলে মারা যান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *