বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে বিজিবি: উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত

Uncategorized জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন মানবিক খবর রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : দেশের উত্তর-পূর্বাঞ্চলের সীমান্তবর্তী জেলাগুলোসমূহের বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিজিবি। এখন পর্যন্ত বন্যাদুর্গত ২,৮৮৫ জনকে উদ্ধার, ৫,৯৪৫ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এবং ৯৮৬ জনকে চিকিৎসা ও ওষুধ প্রদান


বিজ্ঞাপন

গতকাল শুক্রবার  ২৩ আগস্ট, বর্ডার গার্ড বাংলাদেশ   বিজিবির কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) দায়িত্বপূর্ণ বিবির বাজার স্থলবন্দর, গাজীপুর গ্রাম ও পাশ্ববর্তী এলাকার পানিবন্দি ৪০০ জনকে পরিবারের মালামালসহ উদ্ধার করেছে। আজও বুড়িচং এ গোমতী নদীর তীরবর্তী বেরিবাঁধের কিছুটা অংশ ভেঙ্গে যাওয়ার উপক্রম হলে স্থানীয় জনসাধারণকে সাথে নিয়ে মাটি ভর্তি বস্তা দিয়ে মেরামত করে বিজিবি সদস্যরা। এছাড়া কুমিল্লা ব্যাটালিয়নের উদ্যোগে ফেনী জেলার বন্যাদুর্গত ২০০০ জনকে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করা হয়।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির মারিশ্যা ব্যাটালিয়ন (২৭ বিজিবি) এর দায়িত্বাধীন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুসলিম ব্লক হাফেজিয়া মাদ্রাসা ও উপজেলা এডমিনিস্টেশন স্কুল এন্ড কলেজে আশ্রয় নেয়া বন্যাদুর্গত ৫২০টি অসহায় পরিবারের সদস্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া মেডিকেল অফিসার মেজর গাজী মোঃ হাসান, এএমসি এর তত্ত্বাবধানে মুসলিম ব্লক সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে পুরুষ-৩৬, মহিলা-৩৩ এবং শিশু-৪৫ জনসহ মোট ১১৪ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও বিজিবি উদ্ধারকারী দল বন্যা কবলিত মুসলিম ব্লক এলাকার আরিফ হোসেনের গর্ভবতী স্ত্রী রাজিয়া খাতুন (৩০) কে উদ্ধার করে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয় যায়। সেখানে সে একটি পুত্র সন্তান প্রসব করে। বর্তমানে মা ও শিশু সুস্থ আছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬ বিজিবি) দায়িত্বপূর্ণ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মোকাবিল, কুরমা ও চাম্পাপাড়া সীমান্তবর্তী এলাকায় ৬০০টি এর অধিক পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী এবং বিনামূল্যে ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা ও ঔষধ সামগ্রী বিতরণ করেছে।

এছাড়া বিজিবির সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) দায়িত্বপূর্ণ বন্যাকবলিত ২০০ জন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *