পাহাড়পুর গাঁজা মহল উচ্চ বিদ্যালয় ও পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় জনগণের মানববন্ধন

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নওগাঁ প্রতিনিধি : পাহাড়পুর গাঁজা মহল উচ্চ বিদ্যালয় ও পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও স্থানীয় জনগণ শনিবার সকাল দশটায় মানববন্ধন করেন। এ সময় তাদের দাবি ছিল শৃঙ্খলা সুশিক্ষা দান ও রুটিন অনুযায়ী ক্লাসে শিক্ষকদের নিয়মিত উপস্থিত নিশ্চিত করা ও উন্নয়ন এবং বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের দাবি জানান।


বিজ্ঞাপন

শিক্ষার্থীরা সকল শিক্ষক গনের জন্য সতর্কবার্তা হিসেবে ১০ দফা দাবি পেশ করেন, দাবি গুলো যথাক্রমে, আগামী এক মাস যদি কোন শিক্ষক শিক্ষার্থীদের সাথে অসদাচরণ বা শিক্ষার্থীদের ভুল রিপোর্ট বা যথা সময়ে শ্রেণিকক্ষে উপস্থিত না হয় তবে তাদের পদত্যাগের দাবিতে মাঠে নামা হবে।


বিজ্ঞাপন

প্রধান শিক্ষককে শ্রেণীতে নিয়মিত হতে হবে এবং তার শ্রেণী ক্লাসগুলো সঠিক ভাবে নিতে হবে। আমাদের বিদ্যালয়ের যে সকল মেধাবী ছাত্র-ছাত্রী আর্থিক সমস্যার কারণে রেজিস্ট্রেশন করতে পারে না বা ভর্তি হতে পারেনা তাদের সকল কিছু বিনামূল্যে করতে হবে। আমাদের বিদ্যালয়ের নতুন ভবন অতিসত্তয় উদ্বোধন করতে হবে এবং শ্রেণী পাঠদানের উপযোগী করতে হবে। প্রত্যেক বছর বিদ্যালয় হতে পূর্বের ন্যায় শিক্ষা সফরের ব্যবস্থা করতে হবে।বিদ্যালয়ের ফাউন্ডেশনের চলতি বছর অর্থাৎ আজ থেকে সকল আয় এবং ব্যয়ের হিসাব শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করতে হবে। বিদ্যালয় এর মাঠ ইট এর দেওয়াল দ্বারা চারীরিক ঘিরতে হবে।

আমাদের বিদ্যালয়ে শ্রেণিভিত্তিক খেলাধুলা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা নিশ্চিত করতে হবে। বিদ্যালয়ের বিগত ২২-২৪ ইং পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের সকল বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করতে হবে, এবং পূর্বের ন্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে।  এবং বিদ্যালয় হতে প্রত্যেক শিক্ষার্থীদের পরিচয় পত্র প্রদান করতে হবে।শিক্ষার্থীদের দশ দফা দাবি সকল শিক্ষকমন্ডলী মেনে নিয়েছেন বলে জানান শিক্ষার্থীরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *