বরিশাল বাকেরগঞ্জ মহাসড়ক এখন মরণ ফাঁদ

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

বরিশাল প্রতিনিধি :  বরিশাল নগরীর রুপাতলী বাস স্ট্যান্ড হয়ে বাকেরগঞ্জ উপজেলা পর্যন্ত মহাসড়কে ২০ কিলোমিটার সড়ক সংস্কারের অভাবে বিভিন্ন স্থানে পিচ-পাথর উঠে গিয়ে ছোট বড় গর্ত সৃষ্টি হয়েছে।


বিজ্ঞাপন

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে দক্ষিণাঞ্চলের সঙ্গে সড়কপথে যোগাযোগের একমাত্র প্রবেশপথ বরিশাল – বাকেরগঞ্জ মহাসড়ক। ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ও বাকেরগঞ্জের অংশে একাধিকস্থানে ছোট-বড় অসংখ্য গর্ত থাকায় বৃষ্টির পানি জমে এ মহাসড়কটি এখন মরণফাঁদে পরিনত হয়েছে।


বিজ্ঞাপন

সড়ক ও জনপথ বিভাগ থেকে নামেমাত্র মহাসড়কের খানাখন্দ মেরামতের কাজ মাঝে মধ্যে করে থাকলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। এই সড়ক পথে চলাচলকারী পথচারী ও পরিবহন চালকরা সড়কের খানাখন্দের সংস্কারের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে দেখা গেছে, বরিশাল রুপাতলী থেকে বাকেরগঞ্জ পর্যন্ত মহাসড়কের দপদপিয়া জিরো পয়েন্ট, বুড়িরহাট, শিমুলতলা বাজার, বোয়ালিয়া, আউলিয়াপুর বিভিন্ন অংশে পিচ ও পাথর উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে বৃষ্টির পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বরিশাল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেন, বরিশাল-বাকেরগঞ্জ মহাসড়কের বরিশাল এরিয়ার মধ্যে খেজুরতলা হতে বাকেরগঞ্জ পর্যন্ত সড়কে কোন সমস্যা থাকলে সরেজমিনে গিয়ে দেখে সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সংস্কার করা হবে।

ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ বলেন, সড়ক রিপেয়ারের কাজ আমাদের প্রতিদিন চলছে। সড়কে যে সকল স্থানে বৃষ্টির পানি জমে গর্ত হয়েছে ও সড়ক দেবে গেছে সেসব স্থান বৃষ্টির কারণে পিচ ঢালাই করার স্বভাব হচ্ছে না। বৃষ্টি কমলে দ্রুত সংস্কার করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *