চাঁপাইনবাবগঞ্জে চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এর অনিয়ম নিরসনে আলোচনা সভা অনুষ্ঠিত 

Uncategorized অর্থনীতি আইন ও আদালত কর্পোরেট সংবাদ গ্রাম বাংলার খবর জাতীয় বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

মাহিদুল ইসলাম ফরহাদ, (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জ ইন্ডাস্ট্রিয়ালিস্টস এন্ড বিজনেসম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ব্যবসায়িদের নিয়ে দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এর অনিয়ম নিরসনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার  ৩১ আগষ্ট, সকাল সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ জামায়াতে ইসলামির অফিস কর্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জামায়াতে আমির আবুজার গিফারী, বিশিষ্ট ব্যবসায়ী, সাবেক সংসদ সদস্য ও নায়েবে আমির আলহাজ্ব লতিফুর রহমান,জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যাপক আবু বকর,সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মোখলেসুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী অধ্যাপক আবুল হাসান, বিশিষ্ট ব্যবসায়িক তরিকুল আলম,অধ্যাপক আমিনুল ইসলাম, রায়হানুল হক লুনা প্রমুখ।


বিজ্ঞাপন

বক্তরা জানান দেশের অর্থনৈতিক উন্নয়নের চাবিকাঠি হচ্ছে ব্যবসা। ব্যবসাকে এগিয়ে নিতে ব্যবসায়িক সংগঠন তৈরি হয়ে থাকে কিন্তু চেম্বারের সমিতি সভাপতি আব্দুল ওয়াহিদ ব্যবসায়িক সুযোগ সুবিধা সম্পর্কে কোন ব্যবসায়িকদের নিয়ে  মতবিনিময় করেনা।সদস্য হওয়ার ক্ষেত্রে ট্রেডলাইসেন্স, টিন নাম্বার এবং ব্যবসা থাকলে সদস্য হওয়ার সুযোগ পাওয়ার কথা কিন্তু সেই নিয়ম মানা হয় না। সেই নিয়ম না মেনে বর্তমান সভাপতি শুধুমাত্র তার গোত্রের ব্যবসাযিদের সদস্য তৈরি করা হতো এমনটাই অভিযোগ করেন বক্তরা।

লিখিত অভিযোগে বক্তরা বলেন চেম্বারে সভাপতি আব্দুল ওয়াহিদ নিজস্ব অর্থায়নে শতাধিক সাধারণ সদস্য তৈরি করেছে। আব্দুল ওয়াহিদ এর বিভিন্ন অনিয়ম তুলে ধরে বলেন চেম্বারের যে নির্বাচন ঘোষণা করা হয়েছে তা কাল্পনিক এবং নির্বাচন কমিশনার নাম ঘোষণা করা হয়েছে সেটাও তাঁর ঘনিষ্ঠ ব্যক্তি। অনিয়ম ও ক্রুটি যুক্ত ভোটার তালিকায় পরিবর্তনের দাবি জানান তারা।আসন্ন নির্বাচন বাতিল করে চেম্বারের সভাপতি পদ বাতিল করে প্রশাসকের নিয়ন্ত্রণে নিয়ে চেম্বারের সুষ্ঠু নির্বাচনের দাবি জানান বক্তারা।

চেম্বার কে দখলদার, সন্ত্রাস মুক্ত করে সচ্ছতা ও জবাবদিহিতা মুলক চেম্বার গড়ে উঠবে, ব্যবসায়িদের সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে এটা ব্যবসায়িদের দাবী। জামায়াতের সেক্রেটারী আবু বকর সকল ব্যবসায়ীদের সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি। আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী তৌহিদুর রহমান,মাওলানা মুনিরুল ইসলাম, ইকবাল, রেজাউল ইসলাম,কাজেম আলী সহ চেম্বারের অন্যান্য ব্যবসায়িক সদস্যরা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *