রাজশাহীতে পদ্মায় নৌকাডুবির ৪৮ ঘন্টা পর মরদেহ উদ্ধার

Uncategorized গ্রাম বাংলার খবর দুর্ঘটনার সংবাদ বিশেষ প্রতিবেদন মানবিক খবর রাজশাহী সারাদেশ

মোঃ শাহিনুর রহমান আকাশ (দুর্গাপুর) :  রাজশাহীর পদ্মায় চর মাঝারদিয়ারে পদ্মা নদীর পানি বৃদ্ধি হওয়ায় স্রোত বেড়ে যাওয়ার কারণে রোববার (১ সেপ্টেম্বর) নৌকাডুবির ঘটনা ঘটে। ১২ জন সাঁতার কেটে পাড়ে উঠলেও ৪ জন নিখোঁজ হয়। নিখোঁজ হওয়া ৪ জনের মরদেহ ৪৮ ঘন্টা পড় ভেসে উঠলে উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন

গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে প্রথমে চর খানপুর থেকে দুজনের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। পরে রাত আড়াইটার দিকে আরও দুজনের মরদেহ ভেসে উঠলে তাদের মরদেহও উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন

মৃতরা হলেন, চর মাজারদিয়ার এলাকার রাজু (২২), সবুজ (২০), ফারুক (১৯) ও মোহাম্মাদ আলী (৩৮)। তারা সবাই চর মাঝারদিয়ারের বাসিন্দা। তাঁরা প্রতিদিন সকালে শহরে কাজের উদ্দেশে বের হয়তো রাতে নৌকায় বাসায় ফিরত।

রোববার রাত ৮টার দিকে পদ্মা নদী দিয়ে ছোট নৌকায় ১৬ জন কৃষক ও শ্রমিক যারা টমেটোর জমিতে কাজ করে এক চর থেকে আরেক চরে ফিরছিলেন। এ সময় চর মাঝারদিয়া ঘাটের কাছাকাছি আসলে নৌকা ডুবে যায়। নৌকায় থাকা ১৬ জনের মধ্যে ১২ জন সাঁতার কেটে নদীর পাড়ে আসতে পারলেও ৪ জন নিখোঁজ ছিল তাদের মরদেহ ৪৮ ঘন্টা পড় ভেসে উঠলে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *