প্রথমবারের মতো ট্যাব আনতে যাচ্ছে ইনফিনিক্স

Uncategorized অর্থনীতি কর্পোরেট সংবাদ ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : বাজারে নিজেদের প্রথম ট্যাবলেট ‘ইনফিনিক্স এক্সপ্যাড’ নিয়ে হাজির হচ্ছে তরুণদের প্রিয় ট্রেন্ডি টেক ব্র্যান্ড ইনফিনিক্স। উদ্ভাবনী প্রযুক্তি এবং সাশ্রয়ী মূল্যের স্মার্ট ডিভাইসের জন্য ইতোমধ্যেই প্রশংসা কুড়িয়েছে এই ব্র্যান্ডটি। নতুন এই ট্যাবলেটকে বহুমুখী ডিভাইস হিসেবে উপস্থাপন করা হয়েছে যা দিয়ে গ্রাহকরা একইসঙ্গে গেমিং, অফিসের জরুরি কাজ এবং ব্যক্তিগত কাজ অনায়েসেই সারতে পারবেন।


বিজ্ঞাপন

এই নতুন ট্যাবলেটটিতে রয়েছে একটি ১১ ইঞ্চি ডিসপ্লে এবং ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা বর্তমান প্রযুক্তি সচেতন গ্রাহকের চাহিদা পূরণের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। ইনফিনিক্স বরাবরই বাজেট বান্ধব স্মার্টফোনের জন্য আলোচিত যেখানে ডিভাইসগুলোতে আকর্ষণীয় ডিসপ্লে, পর্যাপ্ত ব্যাটারি ব্যাকআপ এবং স্টাইলিশ ডিজাইনের সমন্বয় রয়েছে। বাজারে আসা তাদের প্রথম ট্যাবলেটে এই সবকিছুরই সংমিশ্রণ ঘটেছে। প্রযুক্তি বিশেষজ্ঞরা পূর্বাভাস দিচ্ছেন যে, ইনফিনিক্স এক্সপ্যাড অ্যান্ড্রয়েড ট্যাবলেটের বাজারে বিপ্লব ঘটাতে পারে।


বিজ্ঞাপন

এক্সপ্যাড ট্যাবলেটটি তিনটি স্টাইলিশ রঙে পাওয়া যাচ্ছে- টাইটান গোল্ড, ফ্রস্ট ব্লু এবং স্টেলার গ্রে। যেখান থেকে গ্রাহকরা তাদের পছন্দমতো রঙটি বেছে নিতে পারেন। বাজারে এটি দুটি কনফিগারেশনে পাওয়া যাচ্ছে- ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানোর সুবিধাও থাকছে। ট্যাবলেটটির সামনে ও পেছনের অংশে অ্যালুমিনিয়াম ফ্রেমের তৈরি একটি গ্লাস রয়েছে। ট্যাবটিতে ন্যানো-সিম সংযোগ ব্যবস্থাও করা হয়েছে।

ইনফিনিক্স এক্সপ্যাডে আছে ১.২কে ৯০ হার্জের ডিসপ্লে, যার রেজুলেশন ১৯২০*১২০০ পিক্সেল। এটি আইপিএস এলসিডি প্যানেল অফার করে যার স্ক্রিন-টু-বডি রেশিও ৮৩ শতাংশ। এটি মিডিয়াটেক হেলিও জি ৯৯ এসওসি দ্বারা পরিচালিত। এই ট্যাবে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ৪৪০ নিটস উজ্জ্বলতা ভিজ্যুয়ালের বাস্তব অভিজ্ঞতা দেয় এবং এটি স্ক্রল করার ক্ষেত্রে মসৃণ অভিজ্ঞতা প্রদান করে।

এই ট্যাবে ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস সক্ষমতা আছে। এছাড়া ট্যাব থেকে এফএম রেডিও শোনার সুবিধাও রাখা হয়েছে। ডিভাইসটিতে আছে ওটিজি কার্যকারিতাসহ ইউএসবি টাইপ-সি সাপোর্টেড ২.০ পোর্ট। এছাড়া এর ব্যাটারি ১৮ ওয়াট তারযুক্ত চার্জিং সমর্থন করে, যা দিয়ে ব্যাটারিকে মাত্র ৪০ মিনিটে ৫০% চার্জ করা যায়।

ইনফিনিক্স এক্সপ্যাডটি বিশ্ববাজারে গত ১৮ আগস্ট, ২০২৪ লঞ্চ করা হয়। খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে এটি বাংলাদেশে লঞ্চ করা হবে বলে আশা করা যাচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *