করোনা সন্দেহে কারো ছবি প্রকাশ না করার অনুরোধ

এইমাত্র জাতীয় জীবন-যাপন স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস সন্দেহে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি কারো নাম ও ছবি গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত ৩ জনের ছবি প্রকাশের তথ্য তুলে ধরে তিনি এ নিয়ে ক্ষোভ জানান।
ফ্লোরা জানিয়েছেন, আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। কিন্তু চীনে হলেও অন্যান্য দেশে বেশি হয়নি। বিশ্বস্বাস্থ্য সংস্থা বলছে, রোগীর সংখ্যা কমলেও সাবধান থাকতে হবে। কারণ চীনে ছুটি শেষ হচ্ছে। অনেকেই সুস্থ হচ্ছে। ৩০ থেকে ৭৯ বয়সী রোগী বেশি। শিশু কম। নতুন আক্রান্ত দেশ নেই।
তিনি আরও জানান, বাংলাদেশে ৭২টি নমূনা পরীক্ষা করে করোনা ভাইরাস পাওয়া যায়নি। এর মধ্যে ৩ জন চীনা নাগরিক। ৩টি পত্রিকায় রোগীর নাম ও ছবি দেয়া হয়েছে, যা অনুচিত। এটা সামাজিকভাবে হেয় করে, তাই ছবি ব্যবহার না করার অনুরোধ করেছেন তিনি।
এদিকে চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার নতুন করে ৯৮ জনের মৃত্যুর ঘটনায় দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৭২ হাজার ৪৩৬।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *