ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় মানিকগঞ্জে আনন্দ মিছিল ও সমাবেশ

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি সংগঠন সংবাদ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি : নির্বাচন কমিশন (ইসি) গণঅধিকার পরিষদকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন ও ট্রাক প্রতীক দেওয়ায় মানিকগঞ্জের দৌলতপুরে আলোচনা সভা ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার ৭ সেপ্টেম্বর বিকেলে দৌলতপুর পি এস হাই স্কুল মাঠ প্রাঙ্গনে গণঅধিকার পরিষদ (জিওপি) বাংলাদেশের একটি রাজনৈতিক দল হিসেবে ট্রাক মার্কা দলীয় প্রতীক পেয়ে জনতার অধিকার, আমাদের অধিকার, আমাদের অধিকার দেশ হবে জনতার’ এ স্লোগানে আনন্দ মিছিল করেছে মানিকগঞ্জ গণঅধিকার পরিষদ জিওপি দৌলতপুর উপজেলা শাখা।


বিজ্ঞাপন

ছাত্র, যুব, শ্রমিক ও গণ অধিকার পরিষদের মানিকগঞ্জ জেলা ও উপজেলা শাখা এ আনন্দ মিছিলের আয়োজন করেন। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে নেতা-কর্মীরা আলোচনা সভাস্থলে মিলিত হয়।


বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন সহঃ পেশাজীবী বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় সাংসদ, গণঅধিকার পরিষদের এড. আমিনুল ইসলাম, মানিকগঞ্জ জেলা গণঅধিকার পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ এড. মাহবুবুল ইসলাম, মোঃ হাসান আলী, মোঃ ইব্রাহীম খলিল, আব্দুর রউফ, মোঃ আশ্রাফ আলী, ময়না আক্তার ও সোহেল রানা। জেলা যুব অধিকার পরিষদের সভাপতি, মোমিনুর রহমান,সাংগঠনিক সম্পাদক সেন্টু মিয়া,অর্থ সম্পাদক ইমরান হোসেন, জেলা শ্রমিক অধিকার পরিষদের আহবায়ক মীর লিটন ও সদস্য সচিব মোঃ রতন মিয়া। জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি মামুন শেখ, সাংগঠনিক সম্পাদক শাহীনুর ইসলাম, সহঃ সভাপতি রাজু আহমেদ, সানোয়ার হোসেন শান্ত ও সাব্বির হোসেনসহ ছাত্র, যুব, শ্রমিক ও গণঅধিকার পরিষদের নেতা – কর্মীরা।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, স্বৈরাচার সরকারের নানা তালবাহানায় নিবন্ধন আটকে ছিল। ছাত্র জনতার সংগ্রামের পর স্বৈরাচার মুক্ত বাংলাদেশে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেয়ে আমরা খুশি হয়েছি। তারুণ্য নির্ভর আগামীর বাংলাদেশ গড়তে ভিপি নুরুল হক নূর ও রাশেদ খানের নেতৃত্বে গণ অধিকার পরিষদ ও তার অঙ্গ সহযোগী সংগঠন দেশের প্রতিটি জেলা ও উপজেলায় আপাময় জনগণের কল্যানে নিরলস ভাবে কাজ করে যাবে। তিনি গনতন্ত্রের ধারা অব্যাহত রাখতে ও সন্ত্রাস মূক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে তরুণ প্রজম্মকে এগিয়ে আসার আহবান জানান।

তারা আরও বলেন, আগামীর রাষ্ট্র প্রতিষ্ঠায় নুরুল হক নূরের গণঅধিকার পরিষদের নেতৃত্বে ট্রাক মার্কা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।এসময় নেতা-কর্মীরা একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উল্লাস করেন।

আলোচনা সভা শেষে বিকেল সাড়ে ৫টায় দৌলতপুর পি এস হাই স্কুল মাঠ থেকে একটি আনন্দ মিছিল বের করে উপজেলা পরিষদ, ভুমি অফিস প্রদক্ষিণ করে পি এস স্কুল মাঠে এসে শেষ করে।এসময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সভাপতি (ভিপি) নুরুল হকের ছবি সংবলিত প্লাকার্ড প্রদর্শন করে এবং বিভিন্ন স্লোগান দেয়।

উল্লেখ্য, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া নুরুল হক নুর ছাত্র অধিকার পরিষদের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নির্বাচিত হন। ২০২১ সালের অক্টোবরে তার নেতৃত্বে গণঅধিকার পরিষদ আত্মপ্রকাশ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *