সিলেটের সুনামগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে সীমান্ত নদী জাদুকাটায় পরিবেশধ্বংসী আট সেইভ মেশিন ও বালি বোঝাই চার বাল্কহেড জব্দ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিশেষ প্রতিদবেদক :  যৌথ বাহিনীর অভিযানে সীমান্ত নদী জাদুকাটায় অবৈধভাবে বালি উক্তোলনকালে পরিবেশধ্বংসী আট(৮) সেইভ মেশিন, চার বাল্কহেড (ইঞ্জন চালিত ষ্টিল বডি বড় ট্রলার) জব্দ করা হয়েছে। একই সাথে এক বালি ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম সাজা প্রদান করা হয়েছে।


বিজ্ঞাপন

শনিবার দুপুরের দিকে সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তনদী জাদুকাটায় জেলা, উপজেলা প্রশাসন, পুলিশ, বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী ওই অভিযান পরিচালনা করেন ।শনিবার সন্ধায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের দায়িত্বশীল সূত্র ওই তথ্য নিশ্চিত করেন।


বিজ্ঞাপন

জেলা প্রশাসনের দায়িত্বশীল সুত্র জানায়, জাদুকাটা নদী বালু মহাল-১ ও ২ বহি:র্ভুত এলাকায় অবৈধভাবে বালি উক্তোলনকালে কাঠের তৈরী নৌকায় পরিবেশধ্বংসী আট (৮) টি সেইভ মেশিন জব্দ করা হয়। জব্দকৃত নৌকা ও সেইভ মেশিন গুলোর সরকারি মূল্য প্রায় ৮ লাখ টাকা।

এদিকে একই অভিযানে অবৈধভাবে উক্তোলনকৃত বালি বোঝাই চার(৪) বাল্কহেড (ষ্টিল বডি বড় ট্রলার) জব্দ করা হয়েছে। প্রায় ১৮ লাখ ৮ হাজার টাকা মুল্যের বালি বোঝাই চার বাল্কহেড থানা পুলিশের নিকট জব্দ তালিকামুলে হস্তান্তর করা হয়েছে।

একই অভিযানে অবৈধভাবে বালি উক্তোলনকাজে থাকা ও বালি ব্যবসায়ী সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর বড়দল ইউনিয়নের আব্দুল মজিদেও ছেলে রফিকুল ইসলামকে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে তাৎক্ষণিকভাব্ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ মাসের বিনাশ্রম সাজা প্রদান করা হয়েছে।

অভিযানে থাকা ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)’র সুনামগঞ্জের তাহিরপুরের লাউরগড় বিওপির বিজিবি’র ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. মহিদুর রহমান বলেন ,অভিযানে জব্দতালিকা মূলে পৃথক পৃথক ভাবে আট (৮) কাঠের তৈরী নৌকায় সেট করা আট (৮) সেইভ মেশিন যৌথ বাহিনী বিজিবির নিকট ও বাল্কহেড থানা পুলিশের কাছে  হস্তান্তর করেছেন।

যৌথ বাহিনীর অভিযানে নেতৃত্ব প্রদান করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট(এডিএম) সমর কুমার পাল , তাহিরপুরের ইউএনও (বদলিকৃত) সালমা পারভিন, সহকারি কমিশনার (ভুমি) সামস্ সাদাত মাহমুদ উল্লাহ, জেলা প্রশাসনের সহকারি কমিশনার (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) মো. মহিবুল্লাহ আকন সহ বিজিবি, থানা পুলিশের দায়িত্বশীল অফিসারগণ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *