বিএনপি-জামায়াত কেউটে সাপ: ইনু

এইমাত্র রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে বিএনপি-জামায়াত বিষবৃক্ষ এবং কেউটে সাপ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সভাপতি হাসানুল হক ইনু। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশের সাম্যবাদী দল আয়োজিত ‘ভাষা আন্দোলন ও কমরেড মোহাম্মদ তোয়াহার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এক মন্তব্য করেন।
হাসানুল হক ইনু বলেন, কিছু বিষয়ে আপস হয় না। এত ঘটনার পরেও খালেদা জিয়া ও তারেক রহমান যুদ্ধাপরাধীদেরকে বিএনপি থেকে বের করেনি। জামায়াত ত্যাগ করেনি। সুতরাং, রাজনীতিতে বিএনপি ও জামায়াত হচ্ছে বিষবৃক্ষ এবং কেউটে সাপ। কেউটে সাপের সঙ্গে মানবকুলের সহাবস্থান হয় না।
তিনি বলেন, দেশে জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাসীরা কাবু হয়েছে, কোণঠাসা হয়েছে, কিন্তু আত্মসমর্পণ করেনি। দেশে অনেক সমস্যা আছে যেমন— বৈষম্য, নারী নির্যাতন, দুর্নীতি, দ্রব্যমূল্যের বাজার বৃদ্ধি, এসবই আস্তে আস্তে সমাধান করা সম্ভব। কিন্তু বিএনপি-জামায়াত যদি দেশের রাজনীতি দখল করে নেয়, তাহলে দেশ সাম্প্রদায়িকতার আগুনে ঝলসে যাবে।
জাসদ সভাপতি বলেন, ‘আ স ম আব্দুর রব, মান্না, কাদের সিদ্দিকী এবং ড. কামাল হোসেনের মতো লোক যখন বিএনপির কাফেলায় যুক্ত হন, তখন আমি অশনি সংকেত দেখি। আমাদের উন্নয়নের ক্ষেত্রে কয়েকটি বাধা হয়ে দাঁড়িয়েছে, এর মধ্যে অন্যতম হলো— বৈষম্য, ফসল কাটা ইঁদুরের মতো দুর্নীতির সিন্ডিকেট, অসৎ রাজনীতিক ও অসৎ ব্যবসায়ী।’
তিনি আরও বলেন, দেশের যেটুকু উন্নয়ন হয়েছে, তা যথেষ্ট নয়। আমাদের আগামী প্রজন্মের মুখে হাসি ফোটাতে এবং বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলা করে যদি বাংলাদেশকে টিকে থাকতে হয়, তাহলে আরও উন্নয়ন করতে হবে।’
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *