ফরিদপুরে দুই দিন ধরে বিদ্যুৎহীন,দুর্ভোগে জনজীবন

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

সাজ্জাদ হোসেন সাজু  (ফরিদপুর)৷ : ফরিদপুরে দুই দিন ধরে বিদ্যুৎ সেবা বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। এতে জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।


বিজ্ঞাপন

বিদ্যুৎ অফিস বলছে, জাতীয় গ্রিডের ব্রেকারে ত্রুটির কারণে এ সমস্যা দেখা দিয়েছে। তবে ব্রেকার শনিবার রাতে মেরামতের পর সংযোগ দেওয়ার আগেই আজ রোববার সকালে সড়কে বড় গাছ পড়ায় বিদ্যুৎ-সংযোগ বন্ধ রয়েছে।


বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা গেছে, গত শুক্রবার মধ্যরাত থেকে হঠাৎ বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এরপর থেকে একটানা বিদ্যুৎ সংযোগ না থাকায় কারও বাসায় পানি নেই, ফ্রিজের জিনিসপত্রও নষ্ট হচ্ছে। এছাড়া অটোরিকশা কিংবা ইজিবাইকে চার্জ দিতে না পারায় ভোগান্তিতে পড়ছেন নিম্ন আয়ের মানুষ। শিল্প ও উৎপাদনমুখি কলকারখানাও বন্ধ রয়েছে। এতে জেলার ব্যবসায়ীরা ও নানা শ্রেণি-পেশার মানুষেরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এভাবে এক নাগাড়ে দুই দিন বিদ্যুৎ না থাকায় জনজীবন অচল ও স্থবির হয়ে পড়েছে।

কয়েকজন ব্যবসায়ী জানান, গত দুইদিন বিদুৎ না থাকায় স মিলগুলো বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে উপজেলায় গ্রাম পর্যায়ের ধান, গম, সরিষা, হলুদ গুড়া করা মিলগুলো। এতে বন্ধ রয়েছে নিত্যপ্রয়োজনীয় কাঁচা পণ্যের গুড়া ও প্যাকেটজাতকরণ। এসব প্রতিষ্ঠানের শ্রমিকদের দৈনিক আয় বন্ধ হওয়ায় বিষন্নতায় ভুগছেন সাধারণ খেটে খাওয়া মানুষরা।

কয়েকজন রিকশা ও অটোচালক জানান, বিদ্যুৎ না থাকায় ব্যাটারি চার্জ করতে পারেননি অটোরিকশা। তাই উপার্জনের জন্য ঘর থেকে বাইরে বের হতে পারছেন না তারা। করিম খাঁ নামের এক রিকশাচালক বলেন, একদিকে বৃষ্টি, অন্যদিকে বিদ্যুৎ নেই। ব্যাটারি চার্জ করতে না পারায় রিকশা নিয়েও বের হতে পারেননি। এতে আয় বন্ধ থাকলেও কিস্তির টাকা জোগাড়ের জন্য বিষন্নতায় ভুগছেন।

বিকাশ, ফ্ল্যাক্সিলোড ব্যবসায়ী সুমন মাতুব্বর জানান, গতকাল পর্যন্ত তার ব্যবসায়ী ফোনগুলো দিয়ে কাজ করতে পেরেছেন। কিন্তু আজ সকাল থেকে মোবাইল চার্জের ব্যবস্থা না থাকায়, ব্যবসা বন্ধ রয়েছে।

স্থানীয় কয়েকজন সংবাদকর্মী জানান, গত দুই দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট ধীর গতিতে চলছে। উপজেলায় গ্রামগুলোতে কোথাও কোথাও মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। এতে পেশাগত কাজ করতে নানা সমস্যায় পড়তে হচ্ছে তাদের।

ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার (সেবা) এস. এম রুবাইদ হোসেন বলেন, বিদ্যুতের জাতীয় গ্রিডের ব্রেকারে ত্রুটির কারণে ফরিদপুরে বিদ্যুৎ সংযোগ পুরোপুরি বন্ধ হয়ে যায়। তবে শনিবার রাতে ব্রেকার মেরামত করা হলেও আজ রোববার ঝড়ে সড়কে গাছ পড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। তবে আজ সন্ধ্যার দিকে ধীরে ধীরে ফরিদপুরের সব স্থানে বিদ্যুৎ পৌঁছাবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *