বিজিবি’র কুমিল্লা ব্যাটালিয়ন কর্তৃক বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ

Uncategorized অর্থনীতি গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (কুমিল্লা) : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কুমিল্লা ব্যাটালিয়নের উদ্যোগে কুমিল্লার  বন্যাদুর্গত বিবির বাজার ও ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৫২ জন প্রান্তিক কৃষকদের মাঝে ৫,৫০০ আটি ধানের চারা বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

সাম্প্রতিককালে ভয়াবহ বন্যায় বন্যাদুর্গত এলাকার কৃষিখাত, আবাদি জমি ও ধানের বীজতলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। বন্যায় ক্ষতিগ্রস্তরা যাতে ঘুরে দাঁড়াতে পারে সেজন্য ক্ষতিগ্রস্থ প্রান্তিক কৃষকদের পুনর্বাসন ও সহযোগিতার অংশ হিসেবে বিজিবি’র পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার  ১৭ সেপ্টেম্বর,  বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর উদ্যোগে বিবির বাজার হাইস্কুল মাঠে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে ৩৫০০ আটি (৩৫ বিঘা জমিতে রোপণের জন্য) ক্ষতিগ্রস্থদের ধানের চারা বিতরণ করা হয়। এসময় কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ইফতেখার হোসেন, পিএসসি, জি উপস্থিত থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে ধানের চারা বিতরণ করেন।

এর আগে আজ সকালে বিজিবি’র সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বা‌য়েক ইউনিয়ন প‌রিষদ প্রাঙ্গ‌নে  বন্যায় ক্ষতিগ্রস্থ ১৭ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রায় ২০০০ আটি (১৭ বিঘা জমিতে রোপণের জন্য) আমন ধানের চারা বিতরণ করা হয়। এ সময় সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এ এম জাবের বিন জব্বার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ধানের চারা পেয়ে ক্ষতিগ্রস্ত কৃষকসহ এলাকাবাসী অত্যন্ত সন্তুষ্ট হন এবং বিজিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *