যমুনা সার কারখানায় গ্যাস সরবরাহের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত কর্পোরেট সংবাদ গ্রাম বাংলার খবর জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সংগঠন সংবাদ সারাদেশ

মোস্তাফিজুর রহমান,(জামালপুর) :  দক্ষিণ এশিয়ার দ্বিতীয় বৃহত্তম তারাকান্দি যমুনা সার কারখানায় গ্যাস সরবরাহের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বুধবার(১৮সেপ্টেম্বর) সকালে জামালপুরের সরিষাবাড়ীর যমুনা সার কারখানার প্রধান ফটকে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল সরিষাবাড়ী উপজেলা শাখা ও যমুনা সারকারখানা আঞ্চলিক শাখার উদ্যোগে ঘণ্টা ব্যাপী এ কর্মসূচি পালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত কর্মসুচীকে সমর্থন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরিষাবাড়ী উপজেলা শাখা ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন। মানববন্ধন ও সমাবেশ শেষে তারাকান্দি ভুয়াপুর প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল বের করে মানববন্ধনে অংশগ্রহণকারীরা। বিক্ষোভ মিছিলে যমুনা সারকারখানার সার উৎপাদনের সাথে জড়িত বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারী, সার ব্যবসায়ী ও স্থানীয় বিভিন্ন পেশাজীবীরাা অংশ নেন।


বিজ্ঞাপন

এতে বক্তব্য রাখেন,জামালপুর জেলা বিএনপি’র সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম,উপজেলা শ্র্রমিক দলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম তালুকদার, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি চান মিয়া চানু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির,উপজেলা কৃষকদলের আহবায়ক আব্দুল মজিদ,জাতীয়তাবাদী শ্রমিক দল সরিষাবাড়ী উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান আদম,সহ সভাপতি খোরশেদ আলম, সহ-সভাপতি শফিকুল ইসলাম, জাতীয়তাবাদী শ্রমিক দল যমুনা সার কারখানা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক আবুল হোসেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী শ্রমিক কল্যাণ ফেডারেশন সরিষাবাডী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আকন্দ মোঃ সেকান্দর আলী, উপজেলা বিএনপি’র সদস্য রাশেদুল ইসলাম লিটন,জাতীয় পার্টির শ্রমিক নেতা মহিউদ্দিন প্রমুখ।

এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থক ও জেএফসিএল শ্রমিক কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।সমাবেশে বক্তারা বলেন, বিগত আওয়ামী লীগের নেতারা লুটপাট করে কারখানা ধ্বংস করে দিয়েছে।

আগামী বোরো মৌসুমে কৃষকদেরকে সার সংকট থেকে বাঁচাতে এ সারকারখানায় গ্যাস সরবরাহ জরুরী হয়ে পড়েছে।চলতি বছরের গত ১৫ জানুয়ারি গ্যাস সংকটের অজুহাতে ইউরিয়া সার উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

দীর্ঘ প্রায় আট মাস কারখানায় সার উৎপাদন বন্ধ থাকায় মুল্যবান যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশষ্কা দেখা দিয়েছে। অনতিবিলম্বে যমুনা সারকারখানায় গ্যাস সরবরাহ না করলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *